আইপিএলের সেরা একাদশে করা আছেন ?


ইমরুল সামাদ , আপডেট করা হয়েছে : 06-04-2024

আইপিএলের সেরা একাদশে করা আছেন ?

১৮ ম্যাচের পারফরম্যান্সের উপর ভিত্তি করে আইপিএলের সেরা একাদশ প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম। চলমান আইপিএলের এখন পর্যন্ত সেরা একাদশ যারা রয়েছেন- 


বিরাট কোহলি: চলমান আইপিএলে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছে  বেঙ্গালুরুর কোহলি। চার ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২০৩ রান। ৬৭.৬৭ গড় ও ১৪০.৯৭ স্ট্রাইক রেটে রান করেছেন এই ডানহাতি ব্যাটার। হাঁকিয়েছেন দুইটি ফিফটিও। 

 

সুনীল নারাইন: কলকাতার হয়ে ওপেনিংয়ে নেমে এবারের আসরে ব্যাট হাতে চমক দেখিয়েছেন নারাইন। ৪৪.৬৭ গড় ও ২০৬ স্ট্রাইকরেটে তিন ম্যাচে এই ক্রিকেটারের ব্যাট থেকে এসেছে ১৩৪ রান। ব্যাটের পাশাপাশি দলের অন্যতম স্পিনারও তিনি। তিন ম্যাচে ৩টি উইকেট নিয়েছেন নারাইন। ওভার প্রতি দিয়েছেন ৭.৩৩ রান।


সাই সুদর্শন: গুজরাত টাইটান্সের চলতি আসরের সব থেকে ধারাবাহিক ব্যাটার সুদর্শন। চার ম্যাচে ১৬০ রান করেছেন তিনি। ৪০ গড় ও ১২৮ স্ট্রাইক রেটে রান করেছেন এই বাঁহাতি ব্যাটার। 

 

রিয়ান পরাগ: রাজস্থান রয়্যালসে চার নম্বর জায়গা নিশ্চিত করে নিয়েছেন পরাগ। তিন ম্যাচে ১৮১ গড় ও ১৬০.১৭ স্ট্রাইক রেটে ১৮১ রান করেছেন তিনি। একটি ম্যাচেও আউট হননি। কমলা টুপির তালিকায় কোহলির পরেই রয়েছেন পরাগ।

 

ঋষভ পন্থ: চোট সারিয়ে ফিরে চলমান আইপিএলে স্বাভাবিক ব্যাটিং করছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। চারটি ম্যাচে ১৫২ রান করেছেন। ৩৮ গড় ও ১৫৮.৩৩ স্ট্রাইক রেটে চার ম্যাচে ১৫২ রান করেছেন তিনি। দু’টি অর্ধশতরানও রয়েছে তার। 


হেনরিখ ক্লাসেন: সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দারুণ ফর্মে রয়েছেন ক্লাসেন । ৮৮ গড় ও ২০৩ স্ট্রাইকরেটে চার ম্যাচে ১৭৭ রান করেছেন তিনি। শেষ দিকে বড় শট অবলীলায় খেলতে পারেন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার।


আন্দ্রে রাসেল: ক্লাসেনের সঙ্গী হবেন কেকেআরের রাসেল। তিন ম্যাচে ১০৫ রান করেছেন তিনি। ৪৪ গড় ও ২৩৮.৬৩ স্ট্রাইক রেটে ব্যাট করছেন। ক্লাসেন ও রাসেল নিজেদের মেজাজে ব্যাট করলে তা প্রতিপক্ষ দলের কাছে দুঃস্বপ্ন। বল হাতেও কার্যকরী রাসেল। এ বার তিন ম্যাচে ৫টি উইকেট নিয়েছেন তিনি।


ট্রেন্ট বোল্ট: নতুন বলে ভয়ঙ্কর এই কিউই পেসার। মুম্বই ইন্ডিয়ান্সের টপ অর্ডারকে একাই ধসিয়ে দিয়েছেন রাজস্থানের এই বাঁহাতি বোলার। তিনটি ম্যাচে ৭ উইকেট নিয়েছেন। ওভার প্রতি ৭.৮১ রান দেওয়া বোল্ট এই দলের পেসার।


যুজবেন্দ্র চহাল: দাবার চালের মতো চলে তার মস্তিষ্ক। রাজস্থানের স্পিনার তিন ম্যাচে ৬ উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টিতেও ওভার প্রতি ৫.৫১ রান দিয়েছেন তিনি। নারাইনের সঙ্গে স্পিন বিভাগ সামলাবেন চহাল।


মায়াঙ্ক যাদব: এবারের আইপিএলের সেরা আবিষ্কার লখনৌ সুপার জায়ান্টসের এই পেসার। ঘণ্টায় ১৫৬.৭ কিলোমিটার গতিতে বল করেছেন, যা এবারের দ্রুততম। দু’টি ম্যাচে নিয়েছেন ৬টি উইকেট। ওভার প্রতি ৫.১২ রান দিয়েছেন। এই দলে তিনি রয়েছেন।


মোহিত শর্মা (ইমপ্যাক্ট প্লেয়ার): এবারের সেরা ইমপ্যাক্ট প্লেয়ার তিনি। প্রতি ম্যাচে নিজের দায়িত্ব পালন করেন। চারটি ম্যাচে ৭টি উইকেট নিয়ে বেগনি টুপির মালিক তিনি। ডেথ ওভারে বল করার দায়িত্ব থাকবে তার উপর।



অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com