সিয়াম যখন ফুটবলার দুর্জয়


সালেহ খান শাওন , আপডেট করা হয়েছে : 08-10-2022

সিয়াম যখন ফুটবলার দুর্জয়

জন্ম থেকে লোকে বলে/ আমার নাকি দুই পা চলে/ থামাথামি নাই/ ফুটবল খেলা শুরু হলে/ উঠতাম এসে মায়ের কোলে/ অবাক সবাই...। শব্দগুলো ফুটবলার দুর্জয়কে ঘিরে। ‘দামাল’ ছবির দৌলতে যার খেলা দেখার অপেক্ষায় এখন গোটা বাংলা।

এই ফুটবলার দুর্জয় মূলত সিয়াম আহমেদের নতুন চরিত্র। যে চরিত্রটিকে ঘিরে তৈরি গান প্রকাশ হয়েছে অন্তর্জালে। নাম ‘আমি দুর্জয়’। গানটিতে কণ্ঠ দিয়েছে প্রীতম হাসান। কথা লিখেছেন রাসেল মাহমুদ এবং সুর-সংগীতায়োজন করেছেন আরাফাত মহসিন নিধি।

‘দামাল’ ও গানটি প্রসঙ্গে সিয়াম বললেন, ‘এটা আমাদের ছবি। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের এই গল্পটা নিয়ে এর আগে কেউ কাজ করেনি। স্বাধীনতা অর্জনে স্বাধীন বাংলা ফুটবলের অসামান্য ভূমিকা ছিল। সেই অজানা গল্পটাই এবার তুলে ধরা হয়েছে। ট্রেলার ও প্রথম গান দর্শকরা ভালো লাগার কথা জানিয়েছেন। এবার এলো দ্বিতীয় গান। এ গানটিও ছবিটিতে কি থাকছে তার একটা বার্তা দিয়েছে।’

স্বাধীন বাংলা ফুটবল দলকে কেন্দ্র করে ছবিটি নির্মাণ করেছেন রায়হান রাফী। গল্পের রেশ থাকবে বর্তমানের নারী ফুটবল দল পর্যন্ত। তাই সিনেমায় থাকছে ১৯৭১ এবং বর্তমান সময়ের গল্পও। 

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সিনেমাটির মূল গল্প ফরিদুর রেজা সাগরের। রাফীর সঙ্গে চিত্রনাট্য সাজিয়েছেন নাজিম উদ দৌলা।

সিনে পর্দায় দর্শককে নতুন অভিজ্ঞতা দিতে ‘দামাল’ আসছে আগামী ২৮ অক্টোবর। সিনেমাটিতে সিয়াম-রাজ-মিম মুখ্য চরিত্রে অভিনয় করেছন। আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, সুমিত সেনগুপ্ত, রাশেদ অপু, সাঈদ বাবু, নাজমুস সাকিব, শাহনাজ সুমি প্রমুখ।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com