‘অনন্যাকে যারা গালি দিয়েছেন হাসনাকে তারা তালি দেবেন’


সৈয়দ ইমরুল সামাদ , আপডেট করা হয়েছে : 12-10-2022

‘অনন্যাকে যারা গালি দিয়েছেন হাসনাকে তারা তালি দেবেন’

‘পরাণ’ ছবিতে অনন্যা চরিত্রে অভিনয় করেছেন মিম। যে অনন্যাকে কেন্দ্র করেই এগিয়েছে গল্প। অনন্যার প্রতি দর্শকদের গালমন্দ আর ঘৃণার সুবাদে ছবিটিকে এনে দিয়েছে ব্লকবাস্টার সাফল্য। 

সেই মিম অভিনীত ‘দামাল’ মুক্তি পাচ্ছে ২৮ অক্টোবর। এতে মিমকে দেখা যাবে হাসনা চরিত্রে। 

মিমের বিশ্বাস, ‘‘পরাণ’-এর অনন্যাকে দেখে যারা আমায় গালি দিয়েছেন, তারাই ‘দামাল’র হাসনাকে দেখে তালি দেবেন। এটাই আমার বিশ্বাস।’’

‘পরাণ’ ছবিটিকে ক্যারিয়ারের সেরা ছবি বলে দাবি করেছেন মিম। ‘দামাল’কে বলছেন ক্যারিয়ারের ভিন্নমাত্রা যোগ করার ছবি। এই ছবি তার ক্যারিয়ারে গর্ব করার মতো একটা ছবি হয়েছে বলেও জানালেন। 

মিম বললেন, ‘‘দামাল’-এ খুব চ্যালেঞ্জিং চরিত্র করেছি। নিজেকে অনেক লাকি মনে করি মুক্তিযুদ্ধের সময়ের গল্পে কাজ করতে পেরে। এটি আমাদের গর্ব করার মতো একটা ছবি।’’

‘আমি একাত্তরের যুদ্ধ দেখিনি। অনেক ইচ্ছে ছিল যুদ্ধের গল্পের ছবিতে কাজ করবো। সেইসাথে আছে ফুটবলের প্রেক্ষাপট। যখন শুটিং করেছি মনে হতো একাত্তর সালে বসবাস করছি।’ যোগ করেন মিম। 

‘দামাল’ ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফী। ১৯৭১ সালের স্বাধীন বাংলা ফুটবল দলের ঐতিহাসিক একটি ঘটনাকে কেন্দ্র করে  ফরিদুর রেজা সাগরের গল্প ভাবনায় নির্মিত হয়েছে এটি। এর চিত্রনাট্য লিখেছেন নাজিম-উদ-দৌলা। 

২৮ অক্টোবর ছবিটি মুক্তি উপলক্ষে মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যায় বসুন্ধরা সিটিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে মিম হাজির হয়ে ছবিটিতে অভিনয় করার নানা অভিজ্ঞতা ও প্রত্যাশার কথা শেয়ার করেন। 

‘পরাণ’-এ  অনন্যার প্রেমিক রোমান চরিত্রে অভিনয় করা শরিফুল রাজ ‘দামাল’-এ মিমের বিপরীতে অভিনয় করেছেন। এতে রাজের চরিত্রের নাম  মুন্না। 

জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ এই ছবিতে অভিনয় করেছেন দুর্জয় চরিত্রে। ছবিটিতে রাজ ফুটবল টিমের অধিনায়ক আর সিয়াম হচ্ছেন দলটির স্ট্রাইকার। মিম-সিয়াম-রাজ ছাড়াও এতে অভিনয় করেছেন রাশেদ অপু, শাহনাজ সুমি, সামিয়া অথৈসহ অনেকেই। ছবিটি প্রযোজনা করেছে  ইমপ্রেস টেলিফিল্ম। 


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com