নখ কামড়ানো জয়ে সিরিজ বাংলাদেশের


ট্রেন্ড ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-12-2022

নখ কামড়ানো জয়ে সিরিজ বাংলাদেশের

মেহেদি হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে এক ম্যাচ বাকি রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। বুধবার (৭ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৫ রানে হারিয়েছে ভারতকে। এর ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ তে জিতে নিল টাইগাররা।

ম্যাচ সেরা নি র্বাচিত হওয়া মিরাজের অপরাজিত ১০০ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৭৭ রানের সুবাদে দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ। ভারতকে জিততে হলে ২৭২ রান করতে হতো। লক্ষ্য পূরণে ব্যাটিংয়ে নেমে পুরো ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৬৬ রান। শেষ ওভারের নাটকীয়তায় ৫ রানে জিতলো বাংলাদেশ।

শেষ ওভারে প্রয়োজন দাঁড়ায় ২০ রান। ওভারের দ্বিতীয় এবং তৃতীয় বলে দুটি বাউন্ডারি মেরে বসেন তিনি। পয়েন্ট এবং থার্ডম্যান দিয়ে বাউন্ডারি মেরে দেন তিনি।

চতুর্থ বল ডট দিলেও পঞ্চম বলে আবারও ছক্কা মেরে দেন রোহিত। শেষ বলে প্রয়োজন ছিল ৬ রানের। কিন্তু কোনো রানই নিতে পারেননি রোহিতরা। ৫ রানে জিতে চায় বাংলাদেশ। ব্যাটিংয়ে দুর্দান্ত ইনিংসের পর বল হাওে ২টি উইকেট নিয়েছেন মিরাজ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচের মতো এবারও টস জিতেন বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। এবার প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন লিটন। আগের ম্যাচ থেকে একটি পরিবর্তন এনে পেসার হাসান মাহমুদের জায়গায় স্পিনার নাসুম আহমেদকে অন্তর্ভুক্ত করে একাদশ সাজায় বাংলাদেশ।

এর আগে ভারতের বিপক্ষে দেশের মাঠে প্রথম ও সর্বশেষ ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

 


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com