মেসিকে নিয়ে ডাচ পরিকল্পনা শুনলে অবাক হবেন!


ট্রেন্ড ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-12-2022

মেসিকে নিয়ে ডাচ পরিকল্পনা শুনলে অবাক হবেন!

কাতারে বিশ্বকাপ ফুটবলে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় খেলায় শুক্রবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা। এই পর্বে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের ম্যাচটি ঘিরে বিশ্বের আগ্রহ অনেক বেশি। হবে না কেন? গ্রুপ পর্ব ও রাউন্ড সিক্সটিনে দুই দলের পারফরম্যান্স একটি হাই ভোল্টেজ ম্যাচের ইঙ্গিত যে দিচ্ছে!

এবারের বিশ্বকাপ বড় দল, ছোট দল বলে কিছু আর অবশিষ্ট থাকছে না। একাধিকবার বিশ্বকাপ জয়ী দল গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল স্পেন মরক্কোর কাছে হেরে বিদায় নিয়েছে। আর্জেন্টিনাকে হারতে হয়েছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে। প্রথমবারের মতো কোনও আফ্রিকার দলের কাছে হারে স্বাদ পেয়েছে ব্রাজিলও।

দলগুলোর মধ্যে পার্থক্য কমে গেলেও ভিনগ্রহের বলে খেতাব পাওয়া আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি সব সময় দুই দলের পার্থক্য গড়ে দেন। আর্জেন্টিনার প্রাণ ভোমরা যে তিনি! শেষ বিশ্বকাপে যেন তরুণ ম্যাজিক মেসি হয়ে আবির্ভূত হয়েছেন তিনি।

স্বাভাবিকভাবেই ফুটবল ভক্তদের ধারণা মেসিকে ঠেকাতে অনেক পরিকল্পনা করছেন ডাচ কোচ লুই ভ্যান গাল। মেসিকে যত বেশি নিষ্ক্রিয় করা যাবে, তত আর্জেন্টিনা খারাপ খেলবে, ডাচদের জয়ের সুযোগ বাড়বে। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সির মালিককে আটকানো মানেই গোলের যাবতীয় সাপ্লাই লাইন কেটে দেওয়া। এমন কঠিন কাজ খুব কম দলই করতে পারে। বিপক্ষের ভুরি ভুরি কৌশলে যে জল ঢেলে দিতে বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করেন না তিনি।

কমলা শিবিরে মেসিকে নিয়ে কতটা প্ল্যানিং, প্লটিং চলছে? প্রশ্ন করা হয়েছিল ডাচ ডিফেন্ডার নাথান একে-কে। তার উত্তর অবাক করার মতোই। তার দাবি, কোয়ার্টার ফাইনালের আগে নেদারল্যান্ডস দলে মেসিকে নিয়ে সেভাবে কেউ উচ্চবাচ্য করছে না। অন্তত বুধবার পর্যন্ত মেসিকে নিয়ে কোনোরকম আলোচনাই নাকি হয়নি!

নাথান বলেছেন, মেসি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তাকে আটকানো ভীষণ কঠিন। মাঝে কয়েকটা দিন রয়েছে। ওকে নিয়ে এখনও কথা হয়নি। মেসিকে নিয়ে এখনও পর্যন্ত ভাবছি না। শুধু তো মেসি নন, ওদের দলে আরও কয়েকজন দুর্দান্ত ফুটবলার রয়েছেন। দারুণ একটা ম্যাচ দেখতে চলেছি আমরা।

সূত্র: মার্কা


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com