নেদারল্যান্ডসের প্রতিশোধে পুড়বে আর্জেন্টিনা?


ট্রেন্ড ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-12-2022

নেদারল্যান্ডসের প্রতিশোধে পুড়বে আর্জেন্টিনা?

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে ফাইনাল খেলেছিল আর্জেন্টিনা। সেবার সেমিফাইনালে নেদারল্যান্ডসকে বিশ্বকাপ থেকে বিদায় করে ফাইনালের টিকিট কাটে মেসিরা। নির্ধারিত ও অতিরিক্ত সময় অমীমাংসিত অবস্থায় শেষ হলে পেনাল্টি শুটআউটে ডাচদের পরাজিত করে আলবিসেলেস্তেরা। সেবারও নেদারল্যান্ডসের ডাগ আউটে ছিলেন লুই ভ্যান হাল। এক বিশ্বকাপ পর আবারও মুখোমুখি দুই দল। তবে এবার কোয়ার্টার ফাইনালে। এবার কি নেদারল্যান্ডস ২০১৪ বিশ্বকাপের সেই প্রতিশোধ নিতে পারবে?

সেটার জন্য ফুটবলপ্রেমীদের অপেক্ষা করতে হবে আরও একটি দিন। শুক্রবার রাতে কাতারের লুসাইল মাঠে মুখোমুখি হবে এই দুই দল। মাঠের খেলায় দুই দলকে সমান সমান মনে হলেও শুধুমাত্র লিওনেল মেসির কারণে আর্জেন্টিনাকে কিছুটা এগিয়ে রাখছে ফুটবল পণ্ডিতরা।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ধারাবাহিক খেলছে ডাচরা। কোয়ার্টার ফাইনালে আসা আট দলের মধ্যে মাত্র তিনটি দলই এবারের বিশ্বকাপের কোনও ম্যাচে হারেনি। এই অপরাজিতের তালিকায় রয়েছে নেদারল্যান্ডসও। এবারের আসরে চার ম্যাচে খেললেও পরাজয়ের মুখ দেখেনি তারা। বাকি দুই দল হলো ইংল্যান্ড ও মরক্কো।

নেদারল্যান্ডস এবারের বিশ্বকাপে খেলা চার ম্যাচে ৮ গোল করেছে। বিপরীতে হজম করেছে মাত্র দুটি গোল। এতে স্পষ্ট যে, ভার্জিল ফন ডাইকদের নিয়ে সাজানো তাদের রক্ষণভাগ কতটা শক্তিশালী। যদিও তাদেরকে খুব বড় দলের মুখোমুখি এখনও হতে হয়নি।

বিপরীতে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা এখন ভালোই ছন্দে আছে। সৌদি আরবের সঙ্গে প্রথম ম্যাচে হারের ক্ষত মুছে তারা রীতিমতো উড়ছে। গোল পাচ্ছে দলের সেরা তারকা মেসিও। এখন পর্যন্ত চার ম্যাচ খেলা আর্জেন্টিনা গোল করেছে ৭টি। হজম করেছে ৩ গোল।

 

সম্ভাব্য লাইনআপ

 আর্জেন্টিনা

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনা, নাহুয়েল মনিলা, এনজো ফার্নান্দেজ, লিয়ান্দ্রো পারেদেস, ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি, ডি মারিয়া, হুলিয়ান আলভারেজ।

 

নেদারল্যান্ডস

নোপার্ট (গোলরক্ষক), ভার্জিল ফন ডাইক, নাথান আকে, জুরিয়েন টিম্বার, ডেনজেল ডামফ্রিস, মার্টেন ডি রুন, ফ্রেঙ্কি ডি ইয়ং, ডালি ব্লিন্ড, ডেভি ক্লাসেন, মেম্ফিস ডিপাই, কোডি গাপকো।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com