পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার?


ট্রেন্ড ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-12-2022

পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার?

কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। বাংলাদেশ সময় শুক্রবার রাত ৯টায় সেমি-ফাইনাল যাওয়ার লড়াইয়ে মাঠে নামবে দুই দল। ক্রোয়েশিয়া কখনও ব্রাজিলকে হারাতে পারেনি। ফলে জয়ের আশায় বুক বাঁধছেন ব্রাজিল সমর্থকরা। ব্রাজিলের জয়ের পাশাপাশি সেলেসাওদের আরেকটি অর্জন প্রত্যক্ষ করতে পারেন কাতারে। ব্রাজিলের তারকা নেইমার যদি আজ গোল পান তাহলে তিনি অসাধারণ আরেকটি মাইলফলক ছুঁয়ে ফেলবেন।

এখন পর্যন্ত ব্রাজিলের জাতীয় দলের হয়ে নেইমারের গোল সংখ্যা ৭৬। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত পেলের গোল সংখ্যা ৭৭। অবশ্য পেলের এই গোল সংখ্যায় আনঅফিসিয়াল ফ্রেন্ডলি ম্যাচগুলো হিসাবে আনা হয়নি।

চলমান বিশ্বকাপে দুটি গোল করেছেন নেইমার। অ্যাঙ্কেল ইনজুরির কারণে দুটি ম্যাচে নামেননি তিনি। ফলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে একটি গোল করলেই তিনি ছুঁয়ে ফেলবেন পেলের অর্জন। আর যদি আজকেই দুটি গোল করে বসেন, তাহলে তো পেলেকে ছাড়িয়ে যাবেন। মালিক হয়ে যাবেন জাতীয় দলের জার্সি গায়ে ৭৮ গোলের।

অবশ্য, ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড কিন্তু পেলের না। জাতীয় পুরুষ দলের রেকর্ড পেলের দখলে। কিন্তু ব্রাজিলের হয়ে গোলসংখ্যায় এগিয়ে নারী দলের কিংবদন্তী মার্তা। তার গোল সংখ্যা ১৭১টি।

বিশ্বকাপে ব্রাজিল দলে সব সময় পেলের ছায়া থাকে। এমনকি স্ট্যান্ডে যদি সশরীরে তিনি হাজির নাও হন। এমনকি তার শারীরিক অনুপস্থিতি দলকে অনুপ্রেরণা জোগায়। বিশেষ করে এবার ৮২ বছর বয়সী সাও পাওলো হাসপাতালে সুস্থ হওয়ার পর নেইমারদের মনোবল আরও চাঙ্গা হয়েছে নিশ্চিতভাবেই।

রাউন্ড সিক্সটিনে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারানোর পর নেইমার অ্যান্ড কোং-এর প্রতি ইন্সটাগ্রামে আবেগী বার্তা দিয়েছেন পেলে। আর নেইমার যদি ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গোল পেয়ে যান তাহলে তিনি ও রেই এর প্রতি মাঠে সম্মান জানাবেন নিশ্চিত থাকতে পারেন। 

সূত্র: ইএসপিএন


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com