ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া


ট্রেন্ড ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-12-2022

ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের প্রথম খেলায় পেনাল্টি শুটআউটে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিলো ক্রোয়েশিয়া। অতিরিক্ত সময় পর্যন্ত ১-১ গোলে ড্র থাকায় টাইব্রেকারে গড়ায় খেলা। পেনাল্টি শুটআউটে ৪-২ গোলে হারিয়ে ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্ন ধূলিস্যাৎ করে দেয় ক্রোয়েশিয়া।

একে একে ১৯ আক্রমণ। এর মধ্যে ১০টিই ক্রোয়েশিয়ার গোলপোস্ট মুখে। কিন্তু কখনও গোলরক্ষক লিভাকোভিচ কখনও গ্যাভ্রিডল ও লোভরেনদের অসাধারণ ব্লক। কোনোমতেই গত বিশ্বকাপের রানার্সআপদের ডিফেন্সে পোতা ডেডলক ভাঙতে পারছিলেন না ব্রাজিলের খেলোয়াড়রা। খেলারও নির্ধারিত সময় শেষ। চলছে অতিরিক্ত সময়ের ১০৫ মিনিটের খেলা।

ঠিক তখনই নেইমারের কারিশমা। পাকুয়েতোর কাছ থেকে বল পান ডি বক্সের বাইরে। পাকুয়েতোর সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে সেই বল নিয়েই অসাধারণ দৌড়। কিন্তু সামনে ক্রোয়েশিয়ার ডেডলক। যেখান থেকে ফিরেছে ব্রাজিল ১০টি শট। সেই ডেডলক নেইমার ভেঙেছেন নিমিষেই। একে একে ক্রোয়েশিয়ার গোলরক্ষকসহ তিন ফুটবলারকে কুপোকাত করে বল ঢুকিয়ে দেন জালে। ১০৫ মিনিট খেলার পর সেলেসাওদের উল্লাস।

কিন্তু এখানেই খেলা শেষ নয়। খেলা শেষের মাত্র তিন মিনিট আগেই বাঁ পাশ ধরে বল নিয়ে ইভান পেরিসিচের দৌড়। দৌড়টিকে কাট-ব্যাক করে ডি বক্সে বাড়ান টটেনহামের এই তারকা। বল গিয়ে পড়ে স্ট্রাইকার ব্রুনো পেটকোভিচের পায়ে। তার বাঁকানো শটটি এলিসনকে ফাঁকি দিয়ে জড়ায় জালে। সমতায় ফেরে ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা। এরপর আর কেউই গোল দিতে পারেনি। খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com