রাজনীতির মাঠ থেকে খালি হাতে ফিরলেন মাহি


ট্রেন্ড রিপোর্ট , আপডেট করা হয়েছে : 02-01-2023

রাজনীতির মাঠ থেকে খালি হাতে ফিরলেন মাহি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট) উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন না চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহি। আসনটিতে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন জিয়াউর রহমান। 

আগে এই আসনে বিএনপির এমপি ছিলেন আমিনুল ইসলাম। সংসদ থেকে তার পদত্যাগের ফলে আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। 

রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে উপনির্বাচনে প্রার্থী চূড়ান্তের বিষয়ে সাংবাদিকদের জানান দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি জানান, বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি আসনের উপনির্বাচনে তিনটিতে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। বগুড়া-৬ আসনে রাগেবুল আহসান রিপু, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে জিয়াউর রহমান এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আবদুল ওদুদ লের হয়ে নৌকা প্রতীকে লড়বেন। 

অন্যদিকে, ১৪ দলের দুই শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে ঠাকুরগাঁও-৩ এবং জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) বগুড়া-৪ আসনে ছাড় দিয়েছে ক্ষমতাসীন দলটি। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি উন্মুক্ত রেখেছে তারা। 

সম্প্রতি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। আগামী দুই বছরের জন্য কেন্দ্রীয় কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন তিনি।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট) উপনির্বাচনে অংশ নিতে গত বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে শারমিন আক্তার নিপা (মাহিয়া) নামে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন অভিনেত্রী মাহি।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com