প্রয়াত গীতিকবির দুই সন্তানের দায়িত্ব নিলেন জেমস


সোহেল জুলফিকার , আপডেট করা হয়েছে : 24-01-2023

প্রয়াত গীতিকবির দুই সন্তানের দায়িত্ব নিলেন জেমস

অকাল প্রয়াত গীতিকবি বিশু সিকদারের দুই সন্তানের পড়াশুনার দায়িত্ব নিলেন নগর বাউল জেমস।

গত ২১ জানুয়ারি বিশু সিকদার হার্ট অ্যাটাকে মারা যান। যিনি ‘দুষ্টু ছেলের দল’, ‘সেলাই দিদিমনি’সহ জেমসের জন্য প্রায় অর্ধশতাধিক গান লিখেছেন।

বিশুর মৃত্যুর খবরে জেমস ঢাকা থেকে ছুটে যান নড়াইলে গীতিকবির বাড়ি। যেখানে তিনি ঘোষণা করেছেন বিশুর পরিবার এবং পাশাপাশি তার দুই মেয়ে সঙ্গীতা ও সুকন্যার সমস্ত দায়িত্ব নেবেন।

বিশুর স্ত্রী এমিলি সাংবাদিকদের বলেছেন, জেমস তার স্বামীকে খুব স্নেহ করতেন এবং তাদের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।

বিশু শিকদারের ছোট ভাই শাহ্ আলম শিকদার বলেন, ‘ব্যান্ড তারকা জেমস সদ্য প্রয়াত আমার বড়ভাই বিশু শিকদারের দুই কন্যাসন্তানের সার্বিক দায়িত্ব নিয়েছেন। এতে আমরা খানিক স্বস্তি পেয়েছি।’

সোমবার (২৩ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ঢাকা থেকে সড়কপথে নড়াইলের লোহাগড়ার ধোপাদহ গ্রামে বিশু শিকদারের বাড়িতে যান জেমস। পরে তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

বিশু শিকদার গীতিকবি হিসেবে মূলত জেমসের সঙ্গেই কাজ করতেন। তারা দুজন মিলে বেশ কিছু কালজয়ী গান উপহার দিয়েছেন। এই তালিকায় আছে ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলী’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ প্রভৃতি। এমনকি একযুগ পর গত বছর জেমস যে নতুন গানটি (আই লাভ ইউ) প্রকাশ করেছেন, সেটিও যৌথভাবে বিশুর লেখা।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com