৬ বছর পর ঢাকায় এসেই নতুন গানে কণ্ঠ দিলেন নচিকেতা


কুবলাই , আপডেট করা হয়েছে : 01-03-2023

৬ বছর পর ঢাকায় এসেই নতুন গানে কণ্ঠ দিলেন নচিকেতা

যিনি পৃথিবীজুড়ে বাংলা ভাষাভাষী মানুষের হৃদয় কেড়ে নিয়েছেন, বাংলা গানের কিংবদন্তি নচিকেতা চক্রবর্তী এসেছেন  বাংলাদেশে তার নতুন গানে কণ্ঠ দিতে।


তবে, এইবার ভিন্ন আঙ্গিকে, গানে-আয়োজনে দেখা দেবে নচিকেতা।

বাংলাদেশের সংগীত পরিচালক-গায়ক তাপসের সুর, কথা ও সংগীতায়োজনে এই নতুন গানটি করা হচ্ছে। মঙ্গলবার ২৮শে ফেব্রুয়ারি, এই গানের রেকর্ডিং অনুষ্ঠিত হয়েছে। গানটিতে নচিকেতার একটি কবিতাও ব্যবহৃত হয়েছে।


তাপস নচিকেতার সাথে কাজ করতে পেরে দারুন উচ্ছ্বসিত। অন্যদিকে, নচিকেতাও তাপসের সাথে গান-আড্ডায় মেতে উঠেছেন।


তিনি বলেন, "আমি তাপসকে চিনতাম না। এখানে আসার আগে আমার মেয়েকে আমি জানাই এই নতুন গান এবং তাপসের কথা। আমার মেয়ে আমাকে জানায় যে এই তাপস কোনো সাধারণ মানুষ নয়। তিনি তো অনেক বিখ্যাত মানুষ, আমাদের বাংলা ভাষার, এই সাবকন্টিনেন্টের একজন আইকন! আমি আসার আগে তাপসের উইন্ড অব চেঞ্জ-এর কাজগুলো দেখেছি। আমি অভিভূত। বাংলা ভাষার গানগুলোকে নতুন করে প্রাণ দিয়েছে সে। সাক্ষাতে এসে মনে হয়েছে- অনেক শিল্পীর সঙ্গে সংগীত করেছি,  কিন্তু তাপসের মতো এরকম এনার্জেটিক লোক আমি ৪৫ বছর আগে দেখেছিলাম। ৪৫ বছর আগে যাকে দেখেছিলেন তাকে দেখেছিলাম আয়নায় (নিজেকে)। তারপর এই ছেলেটাকে দেখছি।


গানটি প্রসঙ্গে উঠলে তিনি বলেন, "এরই মধ্যে একটা গান তৈরি হয়েছে। গানটার মধ্যে আমার একটা কবিতাও গেল। আমি যে ধরণের গান সচরাচর গেয়ে থাকি এ গানটা সেরকম নয়। এ গানটা একদম অন্যরকম। গানটা আপনাদের শুনতে হবে।" 


তাপস বলেন, "স্বপ্নটা সত্যি হচ্ছে। আমি নচিকেতার দারুণ ভক্ত। তার গান বাংলা গানকে সমৃদ্ধ করেছে। নচিকেতাকে পেয়ে কে কী করেছে জানি না, আমি কী করতে চাই তা আসলে কাজের মধ্য দিয়েই প্রকাশিত হোক। তিনি যদি আমার গানকে গ্রহণ করেন, তাহলে একসঙ্গে আরো অনেক কিছু করার প্রত্যাশা রাখছি।" 


গানবাংলার সাথে জড়িত নানান সূত্রের সাথে কথা বলে জানা যায়, নচিকেতার কণ্ঠে এই নতুন গান খুব শীঘ্রই  মিউজিক ভিডিও আকারে প্রকাশ হবে টিএম রেকর্ডসের ব্যানারে।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com