ডিএলএস পদ্ধতিতে আবাহনী লিমিটেড ১০ রানে জয়ী


সোহেল জুলফিকার , আপডেট করা হয়েছে : 19-03-2023

ডিএলএস পদ্ধতিতে আবাহনী লিমিটেড ১০ রানে জয়ী


আজ সারাদিনই আকাশে ছিল মেঘের ঘনঘটা। কিছুক্ষণ পরপর বৃষ্টির স্পষ্ট প্রভাব ছিল ঢাকা প্রিমিয়ার লিগে। রোববারের তিন ম্যাচের দুটিতেই কোনো ফলাফল দাড়ায়ে নাই। অন্য একটি ম্যাচে আবাহনী লিমিটেড হারাল শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে।


ফল হওয়া ম্যাচেও ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে খেলা হয়েছে মাত্র ৫৪ ওভার। আবাহনী তাদের টানা দ্বিতীয় ম্যাচে ১০ রানের ডাক-ওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে জয় কেড়ে নেয়ে। শাইনপুকুরের এইটাই প্রথম হার।


বৃষ্টির কারণে প্রায় তিন ঘণ্টা পর শুরু হয় খেলা। প্রতি ইনিংস ৩৩ ওভারের ম্যাচে শাইনপুকুর প্রথমে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৯৬ রান করে।


জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে ১১৪ রান করার পর আলোকস্বল্পতায় আর খেলতে পারেনি আবাহনী। তবে ডিএলএস পদ্ধতিতে ১০ রানে এগিয়ে থাকায় তাদেরকে জয়ী ঘোষণা করা হয়।


আবাহনীর এই জয়ে এনামুল হকের ছিল একটি বড় ভূমিকা। ৬৪ বলে অপরাজিত ৫৪ রান করেন তিনি, এর মধ্যে রয়েছে ১টি চার ও ৪টি ছয়। আগের ম্যাচে ১২৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি।


তবে, অন্য এক কারণে এনামুল দিনের শুরু থেকেই আলোচনার ছিলেন। বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের যোগ দিতে মাঠ ছেড়ে গিয়েছিলেন এনামুল। যে কারণে ম্যাচের শুরুতে ফিল্ডিং করতে পারেননি তিনি। শাইনপুকুরের ইনিংসের শেষ দিকে ফিল্ডিংয়ে নামেন এনামুল এবং পরবর্তীতে দলের হয়ে ওপেনিংও করেন তিনি। 


ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপার জানিয়েছেন, " অনুমতি নিয়েই গিয়েছিলেন এনামুল। বিশেষ পরিস্থিতি বিবেচনা করে আমরা এনামুলকে অনুমতি দিয়েছি। কারণ তার জীবনের এই দিনটি আর আসবে না। প্রতিপক্ষ দলেরও এই বিষয়ে কোনো আপত্তি ছিল না। তাই লম্বা সময় ফিল্ডিং না করলেও এনামুলের ব্যাটিংয়ে নামতে সমস্যা হয়নি।"


সংক্ষিপ্ত স্কোর:


শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৩৩ ওভারে ১৯৬/৮ (অভিষেক ৩৩, খালিদ ৩৫, অমিত ১১, সঙ্গিত ১৫, আমিনুল ২৬, সাজ্জাদুল ৩৬, মাসুম ১২*, ফরহাদ ১৯, মেহেদি ১; সাইফ উদ্দিন ৫-০-৩১-২, নাহিদুল ৫-০-৩৬-০, তানজিম ৬-০-৪৩-০, মোসাদ্দেক ৬-০-২৪-০, তানভির ৬-০-২৭-৩, রাকিবুল ৫-০-৩৩-২)


আবাহনী লিমিটেড: ২১ ওভারে ১১৪/১ (এনামুল ৫৪*, নাইম ৪৩, জয় ১৩*; মাসুম ২-০-২৯-০, নাবিল ৭-০-২৯-০, সঙ্গিত ৪-০-২০-০, হাসান ৪-০-১৯-০, আমিনুল ৩-০-১৪-১, মেহেদি ১-০-৩-০)


ফল: ডিএলএস পদ্ধতিতে আবাহনী লিমিটেড ১০ রানে জয়ী


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com