বাঁধনকে ২৪ ঘণ্টার মধ্যে ঢাকায় চলে যাওয়ার নির্দেশ!


সোহেল জুলফিকার , আপডেট করা হয়েছে : 19-09-2023

বাঁধনকে ২৪ ঘণ্টার মধ্যে ঢাকায় চলে যাওয়ার নির্দেশ!

আগামী ৫ অক্টোবর, আজমেরী হক বাঁধনের প্রথম হিন্দি সিনেমা ‘খুফিয়া’ নেটফ্লিক্সে মুক্তি পাবে। আজ মুক্তি পেয়েছে বিশাল ভারদ্বাজ পরিচালিত এই সিনেমাটির ট্রেলার। ২ মিনিটি ৩৯ সেকেন্ডের ট্রেলারে দেখা গেছে রহস্যময়ী বাঁধনকে।

সিনেমাটির শুটিংয়ের পরই বাঁধন জানিয়েছিলেন, ‘খুফিয়া’য় তাঁর বেশির ভাগ দৃশ্যই বলিউড অভিনেত্রী টাবুর সঙ্গে। ট্রেলারেও তা স্পষ্ট বুঝা গেছে। ট্রেলারে দেখা গেছে, ভারতীয় গোয়েন্দা সংস্থার গোপন নথি ফাঁস নিয়ে গল্প। সংস্থার মধ্যে কে এই নথি ফাঁস করছে, তা তদন্তে নামে টাবু অভিনীত চরিত্রটি। একপর্যায়ে বাঁধনের সঙ্গে দেখা টাবুর। ছবির ট্রেলারে বাঁধন ও টাবুকে যতক্ষণ দেখা গেছে; রহস্য বেড়েছে—যা দেখে অনেক দর্শক ইউটিউবে ট্রেলারের নিচে মন্তব্য করেছেন, হয়তো বাঁধনকে ঘিরে সিনেমার মূল রহস্য।


ট্রেলার একপর্যায়ে বাঁধনকে উদ্দেশ্য করে টাবু বলেন, ‘২৪ ঘণ্টা দিচ্ছি, ঢাকায় চলে যাও।’ কিন্তু কেন? সে প্রশ্নের উত্তর মিলবে ওয়েব ফিল্মটি মুক্তির পরই। অনেক দর্শকেরই ধারণা, গল্পে বাঁধনের চরিত্রটির বড় ভূমিকা রয়েছে।

২০২১ সালের ২৬ সেপ্টেম্বর বিশাল ভরদ্বাজ পরিচালিত এই ওয়েব ছবিটির লুক টেস্টের জন্য মুম্বাই যান বাঁধন। পরে ওই বছরের অক্টোবরে দিল্লিতে শুরু হয় শুটিং। সিনেমাটিতে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে আগে দেওয়া সাক্ষাৎকারে প্রথম আলোকে বাঁধন বলেছিলেন, সিনেমায় তাঁর চরিত্রের দৈর্ঘ্য খুব একটা বড় নয়, তবে বেশির ভাগ দৃশ্য টাবুর সঙ্গে।

টাবুর সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে বাঁধন বলেন, ‘উনি আমাকে সাপোর্ট ও কমফোর্ট না দিলে আমার অভিনয় করা কঠিন হয়ে যেত। একে তো টাবুর মতো অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করছি, তার ওপর নতুন জায়গা। পুরো বিষয় আমার কাছে ছিল বড় চ্যালেঞ্জ।’

অমর ভূষণের বই ‘এসকেপ টু নোহয়ার’ অবলম্বনে ‘খুফিয়া’ নির্মাণ করেছেন বিশাল ভরদ্বাজ। ছবিতে টাবু, বাঁধন ছাড়াও আছেন আলী ফজল, আশীষ বিদ্যার্থীসহ অনেকে।


অফিস: নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা-১০০০

ইমেইল : info@trendnewsbd.com