০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:২৫:২৮ অপরাহ্ন


বলিউডের শার্লক হোমস হচ্ছেন কেকে মেনন
আগন্তুক আলেয়া
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৭-২৬ ১৪:০২:৪১
বলিউডের শার্লক হোমস হচ্ছেন কেকে মেনন


সৃজিত মুখার্জির তৃতীয় হিন্দি সিনেমা ‘শার্লক হোমস’। এটি বানানোর খবর মোটমুটি পুরনো। যদিও শুক্রবার (২৬ জুলাই) সেই খবরের প্রমাণপত্র চোখে পেলো দর্শকরা। এদিন প্রথম প্রহরে অন্তর্জালে মুক্তি পেলো এই সিনেমার ফার্স্ট লুক। 

বইয়ের পাতা থেকে হিন্দি সিনেমার পর্দায় কাকে দেখা যাবে বিশ্বনন্দিত গোয়েন্দা শার্লক হিসেবে, তা নিয়ে আলোচনার অন্ত ছিল না। তবে ফার্স্ট লুক থেকেই দেখা গেল, কোনও টলিউড অভিনেতাকে এই চরিত্রের জন্য ভরসা করেননি সৃজিত। এর জন্য তিনি বেছে নিয়েছেন বলিউডের কেকে মেননকে। 

জিও সিনেমাতে মুক্তি পাবে স্যর আর্থার কোনাল ডয়েলের লেখা থেকে অনুপ্রাণিত সৃজিতের এই সিনেমা।

শুক্রবার সোশ্যাল হ্যান্ডেলে একটি মোশন পোস্টার শেয়ার করেন সৃজিত মুখোপাধ্যায়। যেখানে একাধিক ব্লক পরপর সেজে ফুটে উঠছে ধীরে ধীরে শার্লক হোমসের মুখ। একেবারে সেই একই রকমের কোট গায়ে, মাথায় টুপি। চোখে তীক্ষ্ণ দৃষ্টি। সৃজিত তার এই পোস্টের কমেন্ট সেকশনে লিখলেন, ‘সব ছবিগুলিকে একসঙ্গে জুড়ে ফেলুন আর আপনি বুঝতে পারবেন, একমাত্র এই মানুষটাই সমস্ত রহস্যের সমাধান করতে পারেন’। সঙ্গে তার তৈরি সিনেমাটি যে স্যার আর্থার কোনান ডয়েলের লেখা থেকে অনুপ্রাণিত, তাও স্পষ্ট করতে ভুললেন না।

এই সিনেমায় খুব সম্ভবত ওয়াটসনের চরিত্রে দেখা যাবে রণবীর শোরে-কে। এছাড়াও রয়েছেন রসিকা ডুগ্গল, কৃতি কুলহারি, দিব্যন্দু ভট্টাচার্য।

এর আগেও দুটি বলিউড ছবি বানিয়েছেন সৃজিত। যার মধ্যে একটি হলো ‘সাবাশ মিঠু’, যাতে অভিনয় করেছিলেন তাপসী পান্নু। আর ‘বেগম জান’-এ দেখা গিয়েছিল বিদ্যা বালানকে। যা ছিল বাংলার ‘রাজকাহিনি’র হিন্দি রিমেক। দুটি সিনেমাই সেভাবে সাফল্য পায়নি বলিউড বাজারে। 

সূত্র: হিন্দুস্তান টাইমস


That's why they are not on social media!