০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৮:২৫:৪৫ পূর্বাহ্ন


১৪ বছর পর ঢাকার মঞ্চে উঠছে পাকিস্তানের ‘জাল’
আগন্তুক আলেয়া
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৮-২৫ ১৬:৫৪:০০
১৪ বছর পর ঢাকার মঞ্চে উঠছে পাকিস্তানের ‘জাল’


২০১০ সালে প্রথমবার ঢাকায় এসেছিল পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড ‘জাল’। সেটাই শেষ। আর এই দেশে ফেরা হয়নি দলটির। কারণ হিসেবে রাজনৈতিক কোনও কারণ খুঁজে পাওয়া যায়নি। তবে আশার কথা, টানা ১৪ বছর পর ২৭ সেপ্টেম্বর ফের ঢাকার মঞ্চে উঠছেন ব্যান্ডটির সদস্যরা।

নিশ্চিত করেছেন আয়োজক প্রতিষ্ঠান অ্যাসেন, জির্কুনিয়াম ও রুটওভার।

এদিন (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা এরিনা, পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়েতে ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামের এই কনসার্ট অনুষ্ঠিত হবে। 

ইতোমধ্যে ‘গেট সেট রক’ ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি। দাম নির্ধারণ হয়েছে ৩ হাজার ৫০ টাকা।

এ বিষয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘শুধু বাংলাদেশে নয় জাল ব্যান্ডের জনপ্রিয়তা বিশ্বব্যাপী। দীর্ঘ ১৪ বছর পর বাংলাদেশে এই ব্যান্ড সদস্যদের আনতে পেরে দর্শকদের পাশাপাশি আমরাও খুশি। আশা করছি দর্শকরা চমৎকার একটি কনসার্ট উপভোগ করতে পারবেন।’

২০০২ সালে পাকিস্তানের লাহোরে রক গান নিয়ে আত্মপ্রকাশ করে ‘জাল’। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা গওহর মুমতায। পরে যোগ দেন আতিফ আসলাম। ২০০৪ সালে প্রকাশ পায় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘আদাত’। এই অ্যালবামের ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যা’ গানগুলো দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে। শুধু নিজ দেশ পাকিস্তানেই নয়, জাল ব্যান্ডের জনপ্রিয়তার ঢেউ আছড়ে পড়ে বিশ্বব্যাপী। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় ব্যান্ডটি।

সম্প্রতি কোক স্টুডিও পাকিস্তান এবং পেপসি ব্যাটল অব দ্যা ব্যান্ডস-এ গান গেয়ে নতুন করে দর্শকদের প্রশংসা পায় দলটি। ব্যান্ডটির বর্তমান সদস্য গওহর মুমতায, আমির আজহার ও সালমান অ্যালবার্ট।


That's why they are not on social media!