০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৫:২৫ অপরাহ্ন


বাচ্চাদের মতো হাঁটা শিখতে চান সাকিব!
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
বাচ্চাদের মতো হাঁটা শিখতে চান সাকিব! সাকিব আল হাসান


বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান বলছেন, এক দিনেই সবকিছু বদলে যাবে না। বাচ্চাদের নতুন হাঁটতে শেখার মতো করে এই সংস্করণে বাংলাদেশকে এগোতে হবে বলে মনে করেন সাকিব।

বেটউইনার-কাণ্ডে বিতর্কিত হওয়ার পর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পেয়েছেন সাকিব। দায়িত্ব পাওয়ার পর এর আগে আনুষ্ঠানিকভাবে সংবাদমাধ্যমের মুখোমুখি হননি অধিনায়ক। তবে আজ (২০ আগস্ট) রাজধানীর বনানীতে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিব কথা বলেছেন টি-টোয়েন্টি দল নিয়ে।

অধিনায়ক হিসেবে সাকিবের প্রথম সিরিজ ২৭ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপ। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর ব্যক্তিগতভাবে সাকিব অনুশীলন করছেন কয়েকদিন ধরেই। আজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দলীয় অনুশীলন। ২৩ আগস্ট সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেবেন সাকিববাহিনী।

এশিয়া কাপে ভালো করার আশা করলেও টি-টোয়েন্টিতে নতুন শুরুর বিকল্প দেখছেন না সাকিব, ‘অনেক পিছিয়ে আছি। নতুন করে শুরু করা ছাড়া উপায় নেই। একটা বাচ্চা যখন হাঁটা শুরু করে, তখন তার প্রথম ধাপগুলো অনেক কঠিন হয়, পরে ধীরে ধীরে সহজ হয়ে আসে। আশা করি, আমরা বাচ্চার মতো স্টেপ বাই স্টেপ হাঁটা শুরু করতে পারব।’

আপাতত সাকিব টি-টোয়েন্টি সংস্করণে এগোতে চান, ‘আমার কোনও লক্ষ্য নেই। আমার লক্ষ্য হচ্ছে বিশ্বকাপে গিয়ে যাতে ভালো কিছু করতে পারি। আমি যদি মনে করি, এক দিনে আমি বা অন্য কেউ এসে বদলে দিতে পারবে, তাহলে আমি বোকার রাজ্যে বাস করছি। বাস্তবিক চিন্তা যদি করেন, আশা করা যায় তিন মাস পর বিশ্বকাপ খেলব, সেখানে দল হিসেবে যদি উন্নতি করতে পারি, সেটিই বড় প্রাপ্তি হবে।’