০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫০:২২ পূর্বাহ্ন


বাপ্পা যেভাবে পেলেন এরিক ক্ল্যাপটনের খোঁজ
ট্রেন্ড রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
বাপ্পা যেভাবে পেলেন এরিক ক্ল্যাপটনের খোঁজ


গিটার দুনিয়ার শ্রেষ্ঠতম প্লেয়ারদের একজন বলা হয় এরিক ক্ল্যাপটকে। মার্কিন সাময়িকী রোলিং স্টোনে প্রকাশিত সর্বকালের সেরা ১০০ গিটারিস্টের তালিকায় রয়েছেন তিনি।

গোটা বিশ্বের বেশিরভাগ গিটারবাদক তাকে অনুসরণ করে। বাংলাদেশের নন্দিত সংগীতশিল্পী বাপ্পা মজুমদারও সেই অনুসারীদের একজন। গিটারের গুরু হিসেবেই এরিক ক্ল্যাপটনকে মনেপ্রাণে ধারণ করেন তিনি। সেটি এবার মন থেকে পৌঁছেছে বাপ্পার ঘরেও! 

সবচেয়ে প্রিয় গিটারিস্টের অটোগ্রাফ পেয়ে নিজেকে ধন্য মনে করছেন বাপ্পা।

৩১ আগস্ট ফেসবুকে গোটা কয়েক ছবি পোস্ট করেন বাপ্পা মজুমদার। তাতে দেখা যায়, নিজের প্রিয় গিটারটি বিস্ময় আর আনন্দ-উচ্ছ্বাসের সঙ্গে দেখছেন। ক্যাপশনে পরিষ্কার হলো মূল বিষয়বস্তু। 

বাপ্পা লিখেছেন, ‘গুরু এরিক ক্ল্যাপটনের সাইন আমার ফেনডার স্ট্র্যাটে (ইলেকট্রিক গিটারের একটি মডেল)! আমি ভাষাহীন, আমি স্তব্ধ!’

অনুভূতি প্রকাশের সঙ্গে বাপ্পা জানালেন, তাকে এই অসাধারণ উপহার দিয়েছেন তারই ঘনিষ্ঠজন শাহান কবন্ধ, ইমরান আসিফ ও চৈতী। এরিক ক্ল্যাপটনের প্রতি বাপ্পার সীমাহীন ভালোবাসা দেখেই তাকে এমন সারপ্রাইজ দিয়েছেন তারা।

প্রসঙ্গক্রমে শাহান কবন্ধ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দাদা যে এরিক ক্ল্যাপটনের অন্ধ ভক্ত, সেটা আমরা জানতাম। মূলত সেখান থেকেই উনাকে একটা সারপ্রাইজ দেওয়ার জন্য এই উদ্যোগটি নিয়েছি। অনেক পথ ঘুরে ২২ আগস্ট বাপ্পা দার গিটারটি যুক্তরাষ্ট্রে এরিক ক্ল্যাপটনের হাতে পৌঁছায়। তিনি সেখানে স্বাক্ষর দেন। ৩১ আগস্ট গিটারটি ঢাকায় ফিরে আসে। এবং বাপ্পা দা সেটি পেয়ে জাস্ট মাথায় হাত দিয়ে বসে পড়েন। দাদাকে এতটা বিস্মিত হতে আগে কখনও দেখিনি।’

বাংলা ট্রিবিউন-এর কাছে ‘দলছুট’ তারকার কণ্ঠেও একই সুর, ‘আমার এখনও বিশ্বাস হচ্ছে না। এটা আমার জীবনের শ্রেষ্ঠতম প্রাপ্তি।’ 

প্রসঙ্গত, সংগীত পরিবারে বেড়ে ওঠা বাপ্পা মজুমদারের ক্যারিয়ার শুরু হয়েছিল গিটার বাদক হিসেবেই। দেশের বিখ্যাত কয়েকজন শিল্পীর সঙ্গে বাজিয়েছেন তিনি। পরে ১৯৯৫ সালে কণ্ঠশিল্পী হিসেবেও আত্মপ্রকাশ করেন এই গুণী মিউজিশিয়ান।


That's why they are not on social media!