০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২৯:২৬ অপরাহ্ন


সড়কে ঝরলো তরুণ সাংবাদিক-গীতিকবির প্রাণ
ট্রেন্ড রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
সড়কে ঝরলো তরুণ সাংবাদিক-গীতিকবির প্রাণ


সড়ক দুর্ঘটনায় অকাল প্রয়াত হয়েছেন সাংবাদিক ও গীতিকবি ওমর ফারুক বিশাল। সোমবার (৭ নভেম্বর) সকাল ১০টার দিকে গ্রামের বাড়ি নরসিংদী থেকে মোটরসাইকেল যোগে ঢাকায় ফেরার পথে তার বাইকটিকে একটি কাভার্ড ভ্যান চাপা দিলে এই দুর্ঘটনা ঘটে। তার বয়স হয়েছিল ৩২ বছর।

বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের চাচাতো ভাই মামুন। তিনি জানান, সকালে এক বন্ধুর মোটরসাইকেলে ঢাকায় রওয়ানা দেন বিশাল। মোটরসাইকেলের পেছনে বসে ছিলেন তিনি। বাড়ি থেকে এক কিলোমিটার দূরে মরজাল বাস স্ট্যান্ডের পাশে তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয় একটি কাভার্ড ভ্যান। সেখানেই প্রাণ হারান বিশাল। তার বন্ধুকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

ভৈরব হাইওয়ে পুলিশের ওসি মোজাম্মেল হক জানান, নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছেন।

রবিবার (৬ নভেম্বর) রাতে বিশাল তার শেষ ফেসবুক পোস্ট দিয়েছিলেন গ্রামের বন্ধুদের সঙ্গে। লিখেছিলেন, ‘নদীর ধারে হাঁসভোজন’।

ওমর ফারুক বিশাল দৈনিক যায়যায়দিন, সমকাল, অনলাইন পোর্টাল বাংলানিউজসহ বেশ ক’টি গণমাধ্যমে কাজ করেছেন। একই সময়ে তিনি অনেক গান লিখেছেন ও সুর করেছেন। ওপার বাংলার জনপ্রিয় শিল্পী অনুপম রায়, বাংলাদেশের তাহসান খান, এফ এ সুমন, জয় শাহরিয়ার, সাব্বির নাসিরসহ আরও অনেকেই কণ্ঠ দিয়েছেন তার লেখা গানে।  

বিশালের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে গীতিকবি সংঘ বাংলাদেশ।


That's why they are not on social media!