০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১১:৪৫ অপরাহ্ন


তুরস্ক ও সিরিয়ায় পাশে দাঁড়ালেন সানি লিওনি
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০২-২০ ২১:১৮:৪৫
তুরস্ক ও সিরিয়ায় পাশে দাঁড়ালেন সানি লিওনি সানি লিওনি



এখন পর্যন্ত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্পে ৪৬ হাজারেরও বেশি মানুষের প্রাণহানি হয়েছে। লাখ লাখ মানুষ এখন গৃহহীন অবস্থায় আছেন। এরইমধ্যে অনেক মানুষ সিরিয়া ও তুরস্কের ভূমিকম্প-বিধ্বস্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। সেই দলে বলিউড অভিনেত্রী সানি লিওনিও নাম লেখালেন। সিরিয়ান-তুর্কি জনগণের পাশে দাঁড়াচ্ছেন তিনি। সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় সানি লিওনি নিজেই এ কথা জানিয়েছেন।


ভিডিওতে সানি লিওনি বলেন, ‘ভূমিকম্পে বেঁচে যাওয়া মানুষের পাশে দাঁড়াবে আমার কসমেটিকস ব্র্যান্ড স্টার স্ট্রাক। ফেব্রুয়ারি মাসে প্রতিষ্ঠানটি যত বিক্রি করবে তার ১০ শতাংশ ভূমিকম্পে আক্রান্তদের সাহায্যের জন্য প্রদান করবে। আমরা একসঙ্গে নতুনভাবে গড়ে তুলতে পারি এবং স্বপ্ন দেখাতে পারি। ভূমিকম্পে বেঁচে যাওয়া মানুষের পাশে দাঁড়াতে চাইলে আপনিও হাত বাড়াতে পারেন।’


তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল ৬ই ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর ৪.১৭ মিনিটে কেঁপে ওঠে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৮। এর পরে বিস্তৃত এলাকাটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তুরস্কের কমপক্ষে দশটি বা তার বেশি প্রদেশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে এ ভূমিকম্পে। অন্যদিকে, সিরিয়ায় উত্তরাঞ্চল ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।


That's why they are not on social media!