০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১৬:০৫ অপরাহ্ন


ইমনের নতুন যাত্ৰা
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-০৫ ১৮:৪৯:৫০
ইমনের নতুন যাত্ৰা চিরকুট ব্যান্ড


ইমন চৌধুরী দীর্ঘদিন ধরেই আলাদাভাবে গান, কনসার্ট করে আসছেন। ‘ইমন চৌধুরী অ্যান্ড টিম’ নামে কয়েকজন মিউজিশিয়ান ও শিল্পী নিয়ে দলবদ্ধ শো করছেন তিনি। এর ছাড়া চলচ্চিত্রের কাজে তুমুল ব্যস্ত সময় যাচ্ছে ইমনের । ইতিমধ্যে একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। তবে ‘চিরকুট’র দুই দশক পূর্তির বিশেষ আয়োজনে ইমনের অনুপস্থিতিতে অনেকেই আঁচ করে নিয়েছেন তিনি আর চিরকুটে।


তবে এ বিষয়টি নিয়ে দ্বিধা-সংশয়ে আছেন ভক্তরা কারণ আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসে নাই ইমন কিংবা ‘চিরকুট’ কারও পক্ষ থেকেই। অথচ ইমন চৌধুরী এই বিষয় কোনো মন্তব্য না করে বল ছেড়ে দিলেন দলনেতা সুমীর কোর্টে। ইমন বললেন, ‘এগুলো আসলে সুমী আপু ভালো বলতে পারবেন। একটু ওনাকে কল দিন। উনি যেটা বলবেন, সেটাই। এর বাইরে আমার কিছু বলার নেই। কারণ তিনি এই ব্যান্ডের প্রধান।’


ব্যান্ডের প্রধান সুমীর দ্বারস্থ হতে হয় বোঝা গেল, ‘চিরকুট’র সঙ্গে ইমনের যাত্ৰা শেষ। এখন একক ক্যারিয়ারে মনোযোগ ও সময় দিচ্ছেন তিনি। তবে এখনও সুমী ইমনকে ব্যান্ডের সদস্য হিসেবেই মনে। সুমী বলেন, “এগুলো তো আমার পোলাপান। ওরা যেখানেই যাক, ভালো কিছু করলে আমিই গর্ব অনুভব করি। আমার কথা হলো, গত দুই-তিন বছর ধরে অনেকবার চেষ্টা করছিলাম। ব্যান্ডের কাজটা আগাতে পারছিলাম না। অনেক কাজ পড়ে আছে। ‘চিরকুট’ শুধু গান-বাজনা করে না, ‘চিরকুট’ একটা জীবনাচরণ, লাইফস্টাইল আমাদের জন্য।”


চিরকুট ব্যান্ডটির ২০ বছর পূর্তি উৎসবে যখন ইমনকে দেখা যায়নি। তখনই ভক্তদের মনে সন্দেহ জাগে। কয়েক বছর আগে এমন করেই পিন্টু ঘোষ ছেড়েছিল ব্যান্ডদলটি এবং বর্তমানে তিনিও তার একক ক্যারিয়ার নিয়ে ব্যস্ত।


That's why they are not on social media!