০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৭:৪৬ অপরাহ্ন


আমি আজ একটা অবহেলার পাত্র: হিরো আলম
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৪-০২ ২২:০৮:২৮
আমি আজ একটা অবহেলার পাত্র: হিরো আলম হিরো আলম



ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ থেকে আয় প্রায় বন্ধ হতে বসেছে।  হিরো আলম অনেকটা বাধ্য হয়ে গোয়েন্দা পুলিশের শরণাপন্ন হলেন। গতকাল, (পহেলা এপ্রিল) শনিবার তিনি ঢাকা গোয়েন্দা পুলিশ (ডিবি)-এর কার্যালয়ে ঢাকা মেট্রোপলিটান পুলিশের ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদের সঙ্গে দেখা করেন তিনি। তাঁর কাছ থেকে সমস্যা সমাধানের আশ্বাস পান। আগামী নির্বাচনে হিরোর দাঁড়ানোর ইচ্ছার কথা জানালে, তাতেও সহযোগিতা করবেন বলেও জানান গোয়েন্দা আধিকারিক। 


অনেক দিন ধরেই সমসসায় আছেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। স্বাস্থ্য ও চেহারা নিয়ে তাঁকে নানা ধরনের কটূক্তির শুনতে হয়। হিরো আলমের মতে বাংলাদেশের পরিচালক, অভিনেতারাও বেশির ভাগই তাঁর বিরুদ্ধে অবস্তান করছেন। সম্প্রতি হিরো আলমের উত্থানকে বাংলাদেশের বর্ষীয়ান নাট্যব্যক্তিত্ব মামুনুর রশিদ অপসংস্কৃতি, অশিক্ষা এবং কুরুচিকর বলে মন্তব্য করেছেন। কোনো প্রতিবাদ না করে আলম বলেন, “তিনি আমার বাবার মতো, তাঁর বিরুদ্ধে আমি কখনওই মামলা করব না।” তবে সমাজমাধ্যমেও বিষয়টা ভাইরাল হয়ে যাওয়ার পর আর চুপ করে থাকতে পারলেন না তিনি।


সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে নিজের অসহায়তার কথা জানায় হিরো। ক্যাপশনে লিখেছেন, “আজ আমি অসহায় হয়ে ডিবি অফিসে গিয়েছিলাম” এই শিরোনামের প্রায় ৮ মিনিটের ভিডিয়োটি। যেখানে কনটেন্ট ক্রিয়েটর এবং ইউটিউবার হিরো আলম বলেন, “আমার মাত্র একটাই ইউটিউব চ্যানেল, একটাই ফেসবুক পেজ; সেটাকে স্ট্রাইক মেরে মেরে নষ্ট করার চেষ্টা করছে। আমার কিছু কনটেন্ট তারা নিজেদের নামে লাইসেন্স করে নিয়েছে।”


হিরোর ব্যাকুল জিজ্ঞাসা, “আমি এ বিচারটা কার কাছে দেব, বলুন? আমি তো ডিবি অফিসে যেতে চাইনি, কারও বিরুদ্ধে অভিযোগ করতে চাইনি, আমি তো কারও দরবারেও যাই না। কারও কাছে সহযোগিতার জন্যও যাই না। তাহলে আপনারা কেন আমার উপর মানসিক নির্যাতন জারি রাখছেন সব সময়?”


হিরোর কথা, তিনি এ রকম জীবন চাননি। তিনি বলেন, “আমি তো আর দশটা ছেলের মতো চলাফেরা করতে চেয়েছি, মানুষের মধ্যে থাকতে চেয়েছি।”


তাঁর কণ্ঠে স্পষ্ট আক্ষেপ আর হতাশা, ভিডিয়োবার্তায় বলেন, “আমি আজ একটা অবহেলার পাত্র। মানুষ কেন আমাকে ঘৃণা করে বলুন তো? কেন অবহেলা করে?”


ডিবি প্রধান হারুন অল রশিদের সঙ্গে সাক্ষাৎ করে শনিবার বিকেলে সাংবাদিকদের হিরো বলেন, “আপনারা দেখেছেন, চলচ্চিত্রের কিছু লোক আমাকে নিয়ে অকথ্য ভাষায় নানা ধরনের কথা বলছেন। আগে আমাকে কেউ বকা দিলেও প্রতিবাদ করতাম না। কিছু চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও অভিনেতা-অভিনেত্রী আমার বিরুদ্ধে নানা ধরনের কথা ছড়াচ্ছেন। তাঁদের বিরুদ্ধে আমি লিখিত অভিযোগ নিয়ে এসেছিলাম ডিবির অফিসে।”


কাদের বিরুদ্ধে তাঁর অভিযোগ জানতে চাইলে কারও নাম আলাদা করে বলতে চাননি তিনি। সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে হিরো বলেন, “আমি কয়েক জনের নাম উল্লেখ করে অভিযোগ করেছি। এতে যাঁরা আমাকে নিয়ে নানা ধরনের কথা বলেছেন, তাঁদের নাম আছে। এ ছাড়া আমার কনটেন্টে যাঁরা রিপোর্ট করেছেন, তাঁদের নামও আছে।”


That's why they are not on social media!