০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৪৪:০৫ পূর্বাহ্ন


এক কোটি রুপি জরিমানা দিতে হয়েছে কোহলির!
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৫-০২ ১৭:০২:৩৫
এক কোটি রুপি জরিমানা দিতে হয়েছে কোহলির!



আরও একবার, জরিমানার মুখে বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেটের এই পোষ্টার বয়কে দিতে হবে মোটা জরিমানা। পুরো ম্যাচের ফির মানে এক কোটি রুপি দিতে হয়েছে কোহলির। গৌতম গম্ভীরের কাছ থেকেও জরিমানা আদায় করা হয়েছে।


বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নতুন কিছু নয়, তবে এবারের আইপিএল এটিকে একটি নতুন স্তরে নিয়ে গেছে। প্রতিযোগিতায় প্রথমবারের মতো ম্যাচ শেষে হাত মেলাননি দুজন। আর সোমবার দ্বিতীয় আসরে জড়িয়ে পড়েন বাকবিতণ্ডায়।


সোমবার রাতে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর লখনউকে লো-স্কোরিং ম্যাচে ১৮ রানে হারিয়েছে। ম্যাচ শেষে যখন সব ক্রিকেটার একে অপরের সঙ্গে হাত মেলাচ্ছেন, তখনই এই ঘটনা ঘটে। কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়েন নাভিন উল হকের এবং বিরাট কোহলি, এক পর্যায়ে এই বাকবিতণ্ডায় গম্ভীরও জড়িয়ে পড়েন।


এক পর্যায় দেখা যায় এক পর্যায়ে একে অপরের দিকে তেড়ে যাচ্ছে গম্ভীর ও কোহলি। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বাকি খেলোয়াড় ও স্টাফদের এগিয়ে আসতে হয়।


বিষয়টি বিসিসিআই সহজভাবে দেখছেন না। আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়ে কোহলির ম্যাচ ফি’র পুরো ১০০ শতাংশ অর্থাৎ ১.০৭ কোটি ভারতীয় রুপি জরিমানা ধরা হয়।


লখনৌ সুপার জায়ান্টসের কোচ গৌতম গম্ভীরকেও ২৫ লাখ রুপি জরিমানা গুনতে হচ্ছে যা তার ম্যাচ ফি’র শতভাগ। আর আফগান ক্রিকেটার নাভিন উল হকেকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়।