০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫৬:৪৪ পূর্বাহ্ন


বিশ্বকাপ থেকে অবসর নিশ্চিত করেছেন লিওনেল মেসি
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৭-১৩ ১৯:৪০:০৯
বিশ্বকাপ থেকে অবসর নিশ্চিত করেছেন লিওনেল মেসি লিওনেল মেসি


শীঘ্রই হতে যাওয়া ইন্টার মিয়ামি তারকা লিওনেল মেসি চীনা মিডিয়া আউটলেট টাইটান স্পোর্টসকে নিশ্চিত করেছেন যে তিনি পরবর্তী বিশ্বকাপে খেলবেন না - যা ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং মেক্সিকোতে অনুষ্ঠিত হতে চলেছে।

২০২২ সালে কাতারে তার দেশকে নেতৃত্ব দেওয়ার সময় মেসি শেষ পর্যন্ত ফুটবল বিশ্বের সর্বোচ্চ সম্মান ধারণ করা রূপোর পাত্রের হাতে পেয়েছিলেন যা তাকে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের সর্বোচ্চ শিখড়ে পৌঁছে দিয়েছে।

লা আলবিসেলেস্তেকে পূর্ববর্তী হোল্ডার ফ্রান্সের বিরুদ্ধে নাটকীয় পেনাল্টি শ্যুটআউটে অধিনায়ক করায় অনেক ভক্ত এই সিদ্ধান্তে উপনীত হন যে সাতবারের ব্যালন ডি'অর বিজয়ী "ফুটবল সম্পূর্ণ" করেছেন।

তখনই ৩৫ বছর বয়সী এই বিশ্ব তারকা ফিফা আন্তর্জাতিক টুর্নামেন্টে থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন যা তিনি মঙ্গলবার আবারও নিশ্চিত করেছেন।

কাতার বিশ্বকাপ জয় করার পর, ২০২৬ সালের বিশ্বকাপে খেলার সম্ভাবনা সম্পর্কে জিজ্ঞাসা করলে মেসি উত্তর দিয়েছিলেন,"আমি মনে করি না।"

তিনি আরো যোগ করেন, "এটা ছিল আমার শেষ বিশ্বকাপ। আমি দেখব পরিস্থিতি কেমন হয়, কিন্তু নীতিগতভাবে না, আমি পরের বিশ্বকাপে যাব না।"

মেসি এইটাও বলেছিলেন যে তিনি ২০২৬ সালের প্রতিযোগিতাটি "দেখতে সেখানে থাকতে চান" কিন্তু তিনি "অংশগ্রহণ করতে যাচ্ছেন না।"

এটি সহজে সাজানো যেতে পারে যে মেসি সম্ভবত সেই সময় মিয়ামিতে থাকবেন যদি সবকিছু এমএলএসের পরিকল্পনায় যায়। 'দা মিয়ামি হেরাল্ড' জানিয়েছে যে মেসি ডেভিড বেকহ্যামের সহ-মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি ইন্টারের সাথে আড়াই বছরের চুক্তিতে স্বাক্ষর করবেন, যা ২০২৬ পর্যন্ত বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

তার ৩৯ তম জন্মদিনে পরবর্তী বিশ্বকাপে অংশ না নেওয়ার সিদ্ধান্ত সত্ত্বেও, মেসি টুর্নামেন্টের পরবর্তী সংস্করণে আর্জেন্টিনাকে তাদের কোপা আমেরিকার মুকুট রক্ষা করতে সাহায্য করবে বলে মনে হচ্ছে। ২০২৪ সালের গ্রীষ্মে আমেরিকার মাটিতেও অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।