০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১০:৩৭ অপরাহ্ন


ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়ের মুখ দেখল বাংলাদেশের নারীরা
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৭-১৬ ২০:২৮:৫৫
ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়ের মুখ দেখল বাংলাদেশের নারীরা বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দল


শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রবিবার ভারতের বিপক্ষে বাংলাদেশ নারীরা তাদের প্রথম ওয়ানডে জয় নথিভুক্ত করেছে।

এটি ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এর আগে বাংলাদেশের নারী দোল ভারতের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলে একটিও জিততে পারেনি।

রবিবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। স্বাগতিকরা ৪৩ ওভারে ৯ উইকেটে ১৫২ রান করে। টসের পর অসুস্থ হয়ে পড়ায় ব্যাট করতে পারেননি ঝর্ণা আক্তার। বৃষ্টির কারণে ম্যাচটি প্রতিপক্ষে ৪৪ ওভারে নামানো হয়েছিল।

অধিনায়ক নিগার সুলতানা ৬৪ বলে ৩৯ এবং ফারগানা হক ২৭ রান করেন।

ভারতের হয়ে, আমানজত কৌর নয় ওভারে ৩১ রান দিয়ে চার উইকেট নেন, আর দেবিকা বৈদ্য নেন দুটি।

জবাবে ভারত শক্তিশালী অংশীদারিত্ব গড়ে তুলতে ব্যর্থ হয়। দুই ওপেনার, প্রিয়া পুনিয়া এবং স্মৃতি মান্ধানা, ভাল শুরু করতে পেরেছিলেন, কিন্তু তারা তাদের পুঁজি করতে পারেনি। উইকেটরক্ষক-ব্যাটার ইয়াস্তিকা ভাটিয়া ১৫ রান করলেও অধিনায়ক হারমানপ্রীত কৌর ফিরেছেন মাত্র ৫ রানে।

দীপ্তি শর্মা এবং আমানজোট যথাক্রমে ২০ এবং ১৫ রান করেছিলেন এবং ভারতকে লড়াইয়ে থাকতে সাহায্য করেছিলেন এবং বাংলাদেশের উপর চাপ তৈরি করেছিলেন। যাইহোক, নাহিদা আক্তার দীপ্তিকে সরিয়ে দিয়েছিলেন, আর মারুফা আক্তার আমানজোটের উইকেট স্ক্যাল করেছিলেন, ভারতের উপর চাপ তৈরি করেছিলেন।

১০০ রানের নিচে আট উইকেট হারিয়েছে ভারত। অবশেষে, তারা ১১৩ রানে অলআউট হয়ে যায়, ৪০ রানে ম্যাচ হেরে যায়। মারুফা চার ও রাবেয়া খান তিনটি উইকেট নেন।

পরবর্তী দুটি ম্যাচ একই ভেন্যুতে ১৯ ও ২২ জুলাই অনুষ্ঠিত হবে।