০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১২:৩৮ অপরাহ্ন


ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃতের সংখ্যা বেড়ে ১৭
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-১০-২৩ ১৯:১১:৩০
ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃতের সংখ্যা বেড়ে ১৭


কিশোরগঞ্জের ভৈরবে একটি মালবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিয়ে মারাত্মক দুর্ঘটনার কবলে যাত্রিবাহী ট্রেন এগারসিন্ধু। এ ঘটনায় এ পর্যন্ত  ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে । এই সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তবে এ ঘটনায় উদ্ধারকাজে বিবিধ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্টদের।

সোমবার (২৩ অক্টোবর) পৌনে ৪টার দিকে জগন্নাথপুর এলাকায় এ ঘটনা ঘটে ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টার ইউসুফ মিয়া ঘটনার সত্যতা জানিয়েছেন।

পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা জানায়, ঘটনাস্থলে উৎসুক জনতা ব্যাপকহারে ভিড় করছেন। যার কারণে উদ্ধারকাজে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন মাইকিং করে বারবার তাদের সরে যাওয়ার অনুরোধ করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রেনের নিচে অনেক মানুষ চাপা পড়ে আছে। ক্ষতিগ্রস্ত কোচগুলোতে অনেকেই আহত অবস্থায় পড়ে আছেন।

ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টার ইউসুফ মিয়া জানান, দুপুর সাড়ে ১২টায় কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় এগারসিন্ধু গোধূলী ট্রেনটি। ভৈরব স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় জগন্নাথপুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা কন্টেইনার (মালবাহী ট্রেন) সিগন্যাল অমান্য করে এগারসিন্ধুর ট্রেনের পেছনের ৩টি বগির সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে বগি ৩টি তছনছ হয়ে যায়। মৃতের সংখ্যা বেড়েই চলেছে।

আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হচ্ছে।