০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৪০:২১ অপরাহ্ন


হলিউড যাত্ৰা শুরুর আগেই পারিবারিক পদবি বাদ দিলেন ওবামাকন্যা
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০২-২৪ ১৯:২৭:০০
হলিউড যাত্ৰা শুরুর আগেই পারিবারিক পদবি বাদ দিলেন ওবামাকন্যা মিশেল ওবামা-বারাক ওবামা দম্পতির জ্যেষ্ঠ কন্যা মিশেল


মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার কন্যা মালিয়া ওবামা পা রাখছেন হলিউডে। তবে অভিনয় করতে হয়, বরং নির্মাতা হিসেবে এই যাত্রা শুরু করছেন মালিয়া ওবামা। যদিও মিশেল ওবামা-বারাক ওবামা দম্পতির জ্যেষ্ঠ কন্যা এই ক্যারিয়ার শুরুর আগে পারিবারিক পদবি তার নাম থেকে ছেঁটে ফেলেছেন।


যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম নিউইয়র্ক পোস্টের তথ্য অনুসারে, মাত্র ২৫ বছর বয়সী মালিয়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন। ‘দ্য হার্ট’ শিরোনামে এই সিনেমাটি রচনাও করেছেন তিনি নিজেই। গত ১৮ জানুয়ারি, সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে ‘দ্য হার্ট’ প্রদর্শিত হয়, আর এ মাধ্যমে মালিয়ার অভিষেক ঘটে একজন নির্মাতা হিসেবে। এ উৎসবের একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়, তাতে দেখা যায় চলচ্চিত্রটির বিষয়ে বর্ণনা দিচ্ছেন মালিয়া।


সেখানে জানানো হয়, মালিয়া ওবামা তাঁর নামের শেষাংশ ‘ওবামা’ বাদ দিয়ে ‘অ্যান’ যুক্ত করেছেন। অর্থাৎ, তাঁর পুরো নাম এখন মালিয়া অ্যান। তবে কী কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন মালিয়া, তা জানা যায়নি।


হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ফিল্মমেকিং বিষয়ে পড়াশোনা করেছেন মালিয়া। হলিউডে অভিষেকের আগে মালিয়া এইচবিওর ড্রামা সিরিজ ‘গার্লস’ এবং হার্ভে ওয়েনস্টেইনের প্রযোজনা সংস্থায় ইন্টার্ন হিসেবেও কাজ করছেন তিনি। এ ছাড়া গত বছই ডোনাল্ড গ্লোভারের অ্যামাজন প্রাইম সিরিজ ‘সোয়ার্ম’-এ রাইটার হিসেবে তার দক্ষতার প্রমান দিয়েছেন মালিয়া।


That's why they are not on social media!