০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫০:৪৭ পূর্বাহ্ন


সিনেমার আদলে অমর প্রেমের গল্প নিয়েই নির্মিত ‘রূপকথা’
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৩-২৭ ২০:৫০:৫৮
সিনেমার আদলে অমর প্রেমের গল্প নিয়েই নির্মিত ‘রূপকথা’ ‘রূপকথা’ নাটকের দৃশ্যে তৌসিফ মাহবুব ও কেয়া পায়েল।


বর্তমান সময়ের আলোচিত নির্মাতা জাকারিয়া সৌখিন। এবার, তার রচনা ও পরিচালনায় অনেকটা সিনেমার আদলে নির্মিত স্বাভাবিক নাটকের চেয়ে দীর্ঘ সময়ের এই গল্প, নাটকের নাম ‘রূপকথা। প্রেমিক জুয়েল ও প্রেমিকা মিলি চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও কেয়া পায়েল। তাদের জীবনে আসা অমর প্রেমের গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘রূপকথা’। 



নির্মাতা জাকারিয়া সৌখিন জানান, নাটক বা টেলিছবি নয় তিনি আসলে একটি সিনেমা বানানোর মন মানসিকতা নিয়েই এই গল্প নির্মাণ করেছেন।

বিশেষ সূর্ত্রে জানা যায়, এই নাটকটিতে ফুটে উঠেছে হয়েছে প্রেম, বিরহ আর পারিবারিক আবহের অনবদ্য এক প্রেম কাহিনি। এই গল্প দেখলে দর্শকদের মনে হবে এটি রূপকথার চেয়ে কোনো অংশেই কম নয়।

গল্পের শুরুটা এমন, ফুল বাগানের মতো সুন্দর মায়তলী গ্রামের। সে বাগানের একমাত্র কাঁটা জুয়েল নাসের এক যুবক। পুরো গ্রামবাসী তার অত্যাচারে অতিষ্ঠ।

বাবার বদলির চাকরির সুবাদে একই গ্রামে মিলিকে আসতে হয়। এরপর শুরু হয় ‘রূপকথা’র প্রেম-বিরহের বুনন। এতটুকুই জানিয়েছেন পরিচালক জাকারিয়া সৌখিন।

‘রূপকথা’য় অভিনয় করে বেশ স্বস্তি ও উচ্ছ্বাস প্রকাশ করছেন তৌসিফ-পায়েল দুজনেই। বলছেন, ‘এই ঈদে তাদের সেরা কাজ হতে যাচ্ছে এটি। কারণ এর গল্প ও নির্মাণ দুটোই অসাধারণ।’

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, এই ঈদে প্রায় ২০টি প্রজেক্টের মধ্যে ‘রূপকথা’ হচ্ছে তাদের সর্বোচ্চ দৈর্ঘ্য ও বাজেটের নির্মাণ। ফলে এই কাজটি নিয়ে প্রতিষ্ঠানটির প্রত্যাশাও আকাশছোঁয়া। প্রযোজক জানান, ঈদ উৎসবের বিশেষ আয়োজনে ‘রূপকথা’ মুক্তি পাচ্ছে সিএমভি’র ইউটিউব চ্যানেলে। 


That's why they are not on social media!