০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩০:১৪ অপরাহ্ন


আলপনায় সেজেছে হাওর
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৪-১৪ ১৭:৪১:৩৩
আলপনায় সেজেছে হাওর


বাঙালির বিশেষ এই উৎসবের দিন আলপনার রঙে রঙিন হয়েছে কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়ক পথ। যা বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন বলে দাবি করেছেন আয়োজকরা।



গিনেজ বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর জন্যও আবেদন করবেন তার। যার নাম দেওয়া হয়েছে আলপনায় বৈশাখ-১৪৩১ উৎসব।

পহেলা বৈশাখে সকাল সাড়ে ১০টায় মিঠামইন জিরো পয়েন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তুলির আঁচড়ের মাধ্যমে আলপনায় বৈশাখ উৎসবের সমাপ্তি করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জানা যায়, ১২ এপ্রিল বিকেল ৪টায় এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটং লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগে কিশোরগঞ্জের মিঠামইন জিরোপয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরোপয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে আলপনা অঙ্কনের মধ্য দিয়ে শুরু হয় দেশের সবচেয়ে বড় আলপনা উৎসব ‘আলপনায় বৈশাখ ১৪৩১’। রোববার সকালে এ আলপনা অঙ্কন শেষ হয়।

কিশোরগঞ্জের মিঠামইন থেকে অষ্টগ্রামের ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে প্রায় ৭০০ শিল্পীর তুলিতে বৈশাখের মুগ্ধতা ছড়িয়ে দেওয়া এবং একইসঙ্গে বিশ্বরেকর্ড গড়ার অনবদ্য প্রত্যয় নিয়ে শেষ হলো এ উৎসব।
এ অঞ্চলের মানুষেরা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আলপনা দেখতে এসেছেন দর্শনার্থীরা।


That's why they are not on social media!