০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১১:০৪:৫৪ পূর্বাহ্ন


উইকেট শিকারির তালিকায় শীর্ষে তাসকিন
সালেহ খান শাওন
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
উইকেট শিকারির তালিকায় শীর্ষে তাসকিন


চলমান বিশ্বাপে উইকেট শিকারির তালিকায় এখন শীর্ষে অবস্থান করছেন বাংলাদেশের তাসকিন আহমেদ। রবিবার (৩০ অক্টোবর) জিম্বাবুয়ের বিপরীতে রুদ্ধশ্বাস ম্যাচ জয়ের নায়কও এই তাসকিন। 

জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভারে এক মেডেন ও ১৯ রান দিয়ে এই পেসার নেন ৩ উইকেট। এতে টি২০তে ৪৪ ম্যাচের ক্যারিয়ারে দ্বিতীয়বার এই স্বীকৃতি জিতলেন তিনি। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথমবার জেতার পথে নিয়েছিলেন ৪ উইকেট। ব্রিজবেনে রোববার (৩০ অক্টোবর) সুপার টুয়েলভের রোমাঞ্চকর ম্যাচে বাংলাদেশ জেতে ৩ রানে। ১৫০ রানে পুঁজি নিয়ে জিম্বাবুয়েকে ১৪৭ রানে থামিয়ে দেয় সাকিব আল হাসানের দল।

ম্যাচ শুরুর আগে তাসকিনের উইকেট সংখ্যা ছিল ৫টি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেট সংগ্রহ করে তাসকিন পৌঁছে গেছেন শীর্ষ উইকেট শিকারির তালিকায়। সুপার টুয়েলভের ৩ ম্যাচে ৮ উইকেট নেন পেসার তাসকিন।

রোববার দিনের প্রথম ম্যাচে প্রথম ওভারেই প্রতিপক্ষের শিবিরে আঘাত হানেন তাসকিন আহমেদ। নিজের দ্বিতীয় বলে ওয়েসলি মাধেভেরের কাছে চার হজমের পর তৃতীয় বলে তাকে মুস্তাফিজুর রহমানের ক্যাচ বানান বাংলাদেশের ডানহাতি পেসার। ৩ বলে ৪ রান করেন মাধেভেরে।

এরপর তাসকিন আহমেদ তার দ্বিতীয় ওভারেও পেয়ে যান আরেকটি উইকেট। ইনিংসের তৃতীয় ওভারে ক্রেইগ আরভিনের কাছে চার খাওয়ার পরের বলে তাকে পেছনে নুরুল হাসান সোহানের ক্যাচ বানান তাসকিন। ৮ রান করেন জিম্বাবুয়ান অধিনায়ক। ইনিংসের ১২তম ওভারে টাইগার পেসার ফেরান চাকাভাকে। তাতেই তিনি বনে যান বিশ্বকাপের সুপার টুয়েলভের সেরা বোলার।

এর আগে তালিকার শীর্ষে অবস্থান করছিলেন স্যাম কারান। ইংলিশ এই অলরাউন্ডারের উইকেট সংখ্যা ছিল ৭টি। জিম্বাবুয়ের বিপক্ষেই কারানকে টপকে শীর্ষস্থানটা নিজের করে নিয়েছেন তাসকিন। এরপর তৃতীয় অবস্থানে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট, তার উইকেট সংখ্যা ৬টি। 

টেবিলের চার নম্বরে রয়েছেন প্রোটিয়া পেসার আনরিখ নরকিয়া, তার উইকেট সংখ্যা ৫টি। সমান ৫টি উইকেট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার।