০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫৫:০৫ পূর্বাহ্ন


নারীদের 'অপমান' করায় আইনি ঝামেলায় পড়ছেন জায়েদ খান!
ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৮-১৪ ২১:৫৩:১৩
নারীদের 'অপমান' করায় আইনি ঝামেলায় পড়ছেন জায়েদ খান! জায়েদ খান


বিতর্ক জায়েদ খানকে যেন কখনোই ছেড়ে যায় না, কারণ সম্প্রতি অভিনেতা তার মন্তব্যের পরে আইনি সমস্যার সম্মুখীন হন, "নারীরা কেবল জায়েদ খানেই আটকায় এবং জায়েদ খান কেবল একজন সুন্দরী মহিলার দ্বারা আবদ্ধ হতে পারেন।"

নারীদের বিরুদ্ধে অভিনেতার মন্তব্য ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। যদিও অনেকেই তার মন্তব্যে হেসেছিলেন, অন্যরা এতে সন্তুষ্ট হননি কারণ মুনিমা মান্নান নামে একজন আইনজীবি  তার অবমাননাকর মন্তব্যের মাধ্যমে নারীদের অপমান করার জন্য তাকে আইনি নোটিশ পাঠিয়েছিলেন।

আইনজীবী দেখতে পান যে জায়েদ খানের বক্তব্য দেশব্যাপী নারীদের অসম্মান ও অবমাননা করেছে। মিডিয়াতে এই ধরনের বিবৃতিগুলি অগ্রহণযোগ্য কারণ তারা ভাইরাল হয়েছে এবং অন্য মানুষের অনুভূতিতে আঘাত করেছে।

রোববার বিকেলে রেজিস্ট্রি পোস্টের মাধ্যমে জায়েদ খানকে তার ঠিকানায় চিঠিটি পাঠান মুনিমা।

আইনী নথিটি পড়ুন, "আপনার মতো একজন বাংলাদেশী অভিনেতাকে নারীদের প্রতি এমন মন্দ কথার পুনরাবৃত্তি করতে দেখে এটি অত্যন্ত অসম্মানজনক এবং হতাশাজনক।"

আইনি নোটিশে অভিনেতাকে ২৪ ঘন্টার মধ্যে সোশ্যাল মিডিয়া থেকে তার মন্তব্য প্রত্যাহারের অনুরোধ করা হয়েছে। অন্যথায় শিঘ্রিই   তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবেন।

জায়েদ খান স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, তিনি কোনো আইনি নোটিশ পাননি। যদি তিনি করেন, তার আইনজীবী সবকিছু পরিচালনা করবেন। তবে মিডিয়ায় অভিনেতাকে ভুলভাবে উপস্থাপন করা হয়। তিনি বিশ্বাস করেন যে মহিলারা যখন তাদের সঙ্গী পছন্দ করেন এবং যত্ন নেন তখন সম্পর্কের মধ্যে থাকেন।

"আমি মনে করি না যে আমার বক্তব্যে ভুল কিছু আছে যে, একজন আমাকে এই জাতীয় কাগজ পাঠাতে পারে । আমার মধ্যে কোন সমস্যা নেই; অন্যথায়, কোন নায়িকা আমার সাথে কাজ করবে না। আমি মহিলাদের সম্মান করি এবং তাদের প্রশংসা করি, "অভিনেতা বলেন।


That's why they are not on social media!