০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১১:০১:৫৭ পূর্বাহ্ন


বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন মাহমুদুল্লাহ
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন মাহমুদুল্লাহ


গত বছরের অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাজে পারফরম্যান্সের দায়ে আসন্ন বিশ্বকাপ আসর থেকে ছিটকে পড়লেন মাহমুদুল্লাহ রিয়াদ।

সাকিব আল হাসানকে অধিনায়ক করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নেই টাইগার শিবিরের অভিজ্ঞ ব্যাটার মাহমুদুল্লাহ রিয়াদ।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স রুমে বিসিবির বৈঠকের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়।

মাহমুদুল্লাহ রিয়াদ বাদ পড়লেও দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। সেই সঙ্গে চোটের কারণে এশিয়া কাপে না খেলা লিটন দাস, ইয়াসির আলী এবং নুরুল হাসান সোহানও জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। এছাড়া, স্কোয়াডে আছেন দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা ব্যাটার সাব্বির রহমানও।

মূল স্কোয়াডের বাইরে যে চারজনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে, তার অংশ হিসেবে অনেকদিন পর ডাক পেয়েছেন সৌম্য সরকার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হাসান শান্ত ও নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই: সৌম্য সরকার, শরিফুল ইসলাম, রিশাদ হোসাইন ও শেখ মেহেদী হাসান।