০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২৮:২৮ অপরাহ্ন


‘এই ট্রফি বাংলাদেশের সব মানুষের’
ট্রেন্ড রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
‘এই ট্রফি বাংলাদেশের সব মানুষের’


কাঠমান্ডু থেকে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। পেয়েছেন ছাদখোলা অভিনন্দন।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কর্মকর্তারা বাঘিনীদের বরণ করে নেন।

বিমানবন্দর থেকে বের হওয়ার পর সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি উঁচিয়ে ধরে অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘এই ট্রফি বাংলাদেশের ১৬ কোটি বলুন, ১৮ কোটি বলুন, সব মানুষের।’ 

বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পুরো দলকে বরণ করে নেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে সাফ চ্যাম্পিয়নশিপের সর্বোচ্চ এই গোলদাতা বলেন, ‘এত সুন্দরভাবে আমাদের বরণ করে নেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ। আমরা কৃতজ্ঞ।’

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাকে অনেক বছরের কঠোর পরিশ্রমের ফসল হিসেবে উল্লেখ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিনসহ সংশ্লিষ্ট সবাইকে তাদের ভূমিকার জন্য ধন্যবাদ জানান সাবিনা খাতুন।

চ্যাম্পিয়ন  যাত্রার আগে বিমানবন্দরে তাদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিমানবন্দরে নেমেই অধিনায়ক সাবিনা খাতুনকে দিয়ে কেক কেটে সোনার মেয়েদের বরণ করে নেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মিষ্টি আর ফুলের শুভেচ্ছার সঙ্গে বরণ করা হয় সানজিদাদের।

দলের কোচ গোলাম রব্বানী ছোটন আর বাফুফের নারী উইংইয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণকেও শুভেচ্ছা জানানো হয় এসময়। 

এসময় বিমানবন্দরে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয় ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা। এরপর সেখানেই রয়েছে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন।

এরপরও শুরু হয়েছে সানজিদাদের চ্যাম্পিয়ন যাত্রা। ছাদখোলা বাসে চ্যাম্পিয়ন ট্রফি নয়ে সাধারণ মানুষের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন সাবিনা-সানজিদারা।

বিমানবন্দর থেকে কাকলী-জাহাঙ্গীর গেট- পিএম অফিস-বিজয় সরণি- ফকিরাপুল হয়ে বাফুফে ভবন পৌঁছাবে সানজিদাদের চ্যাম্পিয়ন বাস।

চ্যাম্পিয়ন যাত্রা শেষে মতিঝিলে বাফুফে কার্যালয়ে পৌঁছালে সেখানে এই সোনার মেয়েদের অভ্যর্থনা জানান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।