০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:১৬:৪৬ অপরাহ্ন


মিশরে ব্যস্ত অনন্ত-বর্ষা
সালেহ খান শাওন
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
মিশরে ব্যস্ত অনন্ত-বর্ষা


মিশরের আলেকজান্দ্রিয়া চলচ্চিত্র উৎসব-এ যোগ দিয়েছেন ঢালিউড দম্পতি অনন্ত জলিল ও বর্ষা! 

বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় দেশটির বন্দরনগরী আলেকজান্দ্রিয়ার প্রাচীন গ্রন্থাগারে জাঁকজমকপূর্ণ এ উৎসবের উদ্বোধন করা হয়।

মিশরের সংস্কৃতি বিভাগের আমন্ত্রণে বাংলাদেশ থেকে ‘দিন দ্য ডে’ চলচ্চিত্র নিয়ে যোগ দেন অনন্ত-বর্ষা। উৎসবের সূচিতে দেশটির বিভিন্ন শহরের প্রেক্ষাগৃহ বিশ্বের ২৯টি দেশের ৭৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে ৫ থেকে ১০ অক্টোবর পর্যন্ত।

মিশরের সংস্কৃতিমন্ত্রী নেভিন আল-কিলানি, আলেকজান্দ্রিয়ার গভর্নর মেজর জেনারেল মোহাম্মদ আল-শারিফের উপস্থিতিতে ৩৮তম চলচ্চিত্র উৎসবের পর্দা ওঠে।

অনুষ্ঠানে মিশরীয় পরিচালক মোহাম্মদ আবদেল-আজিজ, অভিনেত্রী দোনিয়া সামির ঘানেম, ইতিহাসবিদ ইমাম ওমর, প্রযোজক ওয়াগিহ ইল-লেথি, পরিচালক সাইদ হামেদ, ফরাসি অভিনেত্রী মারিয়ান বোরগো, গ্রিক গায়ক আলকিস্টিস প্রোটোপসাল্টিসহ বেশ কয়েকজন শিল্পীর প্রতি শ্রদ্ধা জানানো হয়।

উৎসবে অংশ নেওয়া প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘মিশরের বেশ কয়েকজন চলচ্চিত্র প্রযোজক, পরিচালকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে তার। তাদের সঙ্গে নতুন কাজের পরিকল্পনাও হতে পারে। আমরা চাচ্ছি পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের সিনেমা পৌঁছে দিতে। মালয়েশিয়ায় আমাদের সিনেমা সফলতা পেয়েছে, এটি আপনারা দেখেছেন। মিশর থেকে আমন্ত্রণ, সত্যি একটি বড় পাওয়া। দোয়া করবেন আমাদের জন্য।’

বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনা নির্মিত ‘দিন দ্য ডে’। ঈদে দেশে মুক্তির পর ভালোই সাড়া ফেলে সিনেমাটি।


That's why they are not on social media!