০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:৩৬:০১ অপরাহ্ন


বিশ্বকাপ আসরের প্রথম হ্যাটট্রিক
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
বিশ্বকাপ আসরের প্রথম হ্যাটট্রিক


নানা ঘটনা আর অঘটনের মধ্য দিয়ে শুরুতেই জমে উঠেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। তাও আবার সহযোগী দেশগুলোর কল্যাণে। 

প্রথম রাউন্ডে মঙ্গলবার (১৮ অক্টোবর) শ্রীলঙ্কার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকটি করেছেন সংযুক্ত আরব আমিরাতের লেগ স্পিনার কার্তিক মেয়াপ্পান!

টস হেরে ব্যাট করা লঙ্কানদের ইনিংসে ১৫তম ওভারে এসে ঘূর্ণি জাদু দেখান এই লেগ স্পিনার। তার চতুর্থ বলে ক্যাচ আউট হন ভানুকা রাজাপাকশে (৫)। পঞ্চম বলে নতুন নামা আসালাঙ্কাও তার ঘূর্ণি সামাল দিতে পারেননি। গ্লাভসবন্দি হয়ে সাজঘরে ফিরেছেন। তার পর তো লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকে বোল্ড করে বিশ্বকাপের অবিশ্বাস্য এক পারফরম্যান্স উপহার দিয়েছেন মেয়াপ্পান। 

অথচ একটা সময় শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১৪.৩ ওভারে  ২ উইকেটে ১১৭ রান। হ্যাটট্রিকের পর সেখান থেকে ১৫ ওভারে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১১৭!

মেয়াপ্পান এই নৈপু্ণ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিকের নজির গড়লেন। ২০০৭ সালের আসরে প্রথমবার কীর্তিটি করেছিলেন অজি পেসার ব্রেট লি। তাও আবার বাংলাদেশের বিপক্ষে। ২০২১ সালের বিশ্বকাপে হয়েছে তিনটি হ্যাটট্রিক। আইরিশ ক্রিকেটার কার্টিস ক্যাম্ফার, শ্রীলঙ্কান ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দক্ষিণ আফ্রিকান কাগিসো রাবাদা গত আসরে হ্যাটট্রিকের নজির রেখেছেন।