০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১১:০০:২৫ পূর্বাহ্ন


নাটকীয়তায় ভরা ম্যাচ জিতে সেমিফাইনালে আর্জেন্টিনা
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
নাটকীয়তায় ভরা ম্যাচ জিতে সেমিফাইনালে আর্জেন্টিনা


খেলা শুরুর আগে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন অতিরিক্ত সময়ের আগেই খেলা শেষ করতে চান। তবে শেষ পর্যন্ত পেনাল্টিতে জিততে হয়েছে আলবিসেলেস্তেদের। নির্ধারিত সময়ে ২-২ এ শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে আর কোনও গোল না হওয়ায় খেলা যায় পেনাল্টি শুটআউটে। তাতে নেদারল্যান্ডসে কে ৪-৩ গোলে হারিয়ে সেমি ফাইনালে জায়গা করে নেয় মেসি বাহিনী। সেমিফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হবে ব্রাজিলকে হারানো ক্রোয়েশিয়ার।

পেনাল্টি শুটআউটে বীরত্ব দেখিয়েছে আর্জেন্টিনা গোলকিপার। নেদারল্যান্ডসের প্রথম নেওয়া দুটি শটই ঠেকিয়ে দেন এমিলিয়ানো মার্টিনেজ। যদিও পরের তিন শটেই পরাস্ত হয়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক। আর আর্জেন্টিনার এনজো ফার্নান্দেস ছাড়া সবাই বলো জালে ঢুকিয়েছেন। এতেই জয় হয় নিশ্চিত।

নির্ধারিত সময়ের খেলার ৩৫ মিনিটেই মেসির তাক লাগানো পাসে বল নেদারল্যান্ডসের জালে ঢোকান মনিলা। ৭২ মিনিটে পেনাল্টি জেতেন মার্কোস আকুনা। সেটিতে বল জালে জড়ান মেসি। ২-০ গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। সেখান থেকে মনে হচ্ছিলো সহজ জয় পাচ্ছে আর্জেন্টিনা। কিন্তু না ডাচরা যে হাল ছাড়ার পাত্র নয়।

৮৩ মিনিটে ও নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের একদম শেষ মিনিটে গোল করে ম্যাচে ফেরে নেদারল্যান্ডস। এরপর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে গোল না হলেও মুহুর্মুহু আক্রমণ করে মেসিবাহিনী। তবে শুধু গোলের দেখায় পায়নি। এই জয়ের মাধ্যমে বিশ্বকাপে ষষ্ঠবারের বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে তারা।