০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৪৭:১১ পূর্বাহ্ন


সত্যিকার ‘তুফান’ হয়ে এলেন শাকিব!
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৩-২৭ ২২:২৭:৫৩
সত্যিকার ‘তুফান’ হয়ে এলেন শাকিব! 'তুফান'এর ফার্স্টলুক পোস্টার


সত্যিকার তুফানের মতই আসবে এমনটাই দাবি ঢালিউড নির্মাতা রায়হান রাফীর। 'তুফান'এর পূর্বাভাস দিয়ে নির্মাতা বলেছিলেন ‘আগামীকাল বাংলার আকাশে বাতাসে এক ভয়ংকর চৈতালি তুফান বয়ে যেতে পারে। সবাইকে নিরাপদ থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।’


পূর্বের ঘোষণা মোতাবেক বুধবার বিকাল ৪টায় অন্তর্জালে সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশ করা হয়েছে। প্রকাশ হওয়ার পরই পোস্টারটি তুফানেই বেগে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাদ্ধমে গুলোতে। 

‘তুফান’ পোস্টারে দেখা যাচ্ছে, একটি রাজকীয় আসনে বসে পায়ের ওপর পা তুলে রয়েছেন শাকিব খান। ঘাড় অব্দি এলো চুল, চোখে সানগ্লাস, গালে চাপ দাঁড়ি আর ঠোঁটে সিগারেট। পরনে সাদা শার্টের ওপর কালো ব্লেজার। গলায় পরেছেন কালো লকেটের চেইন। তার সামনে রয়েছে একটি একে-৪৭ বন্দুক। এটুকুতেই আঁচ করা যায়, ‘তুফান’ ছবিতে শাকিব কোনও গ্যাংস্টারের ভূমিকায় হাজির হচ্ছেন। এমন আভাস অবশ্য আগেও পাওয়া গেছে। এবার ফার্স্টলুক পোস্টার প্রকাশ্যে আসায় দেখা গেলো তারই ঝলক।


রাফী আগেই বলেছিলেন, 'তুফান বয়ে যেতে পারে!' সেটার নজিরও মিলছে সমস্ত সোশ্যাল হ্যান্ডেলে। কেবল তার ফেসবুক অ্যাকাউন্টেই মাত্র ১৫ মিনিটে পোস্টারটিতে রিঅ্যাকশনের সংখ্যা প্রায় আট হাজার! এর বাইরে নির্মাতা, শিল্পী, সাংবাদিক, সিনেমা সংশ্লিষ্ট বিভিন্ন গ্রুপ, পেজ ও সাধারণ দর্শক মিলিয়ে ফেসবুকে ‘তুফান’ই চলছে বটে। যেমন নির্মাতা আদনান আল রাজীব পোস্টারটি শেয়ার করে লিখে দিলেন, ‘সেক্সি পোস্টার’!


কিছু দিন আগে শাকিবের এই ঈদের মুক্তির অপেক্ষায় একমাত্র ছবি ‘রাজকুমার’এর ফার্স্টলুক পোস্টার প্রকাশ করা হয়। হিমেল আশরাফ নির্মিত সেই ছবির পোস্টার দর্শকের সাড়া পেয়েছে বটে। কিন্তু ‘তুফান’র প্রকোপে যে সেটা এখন মলিন হয়ে গেছে, তা বলা বাহুল্য।

‘তুফান’র মাধ্যমে প্রথমবার ঢালিউডের বেপক জনপ্রিয় দুই হিট মেশিন (শাকিব ও রাফী) একসঙ্গে কাজ করছেন। ফলে ছবিটির জন্য মুখিয়ে আছে দর্শক, সমালোচক সকলে। এই অপেক্ষার অবসান ঘটবে আসন্ন ঈদুল আজহায়। সেই উৎসবমুখর সময় মুক্তি পাবে ছবিটি। আপাতত ভারতের হায়দরাবাদে অবস্থিত রামোজি ফিল্ম সিটিতে চলছে এর শুটিং। নব্বই দশকের আবহে বিশাল সেট নির্মাণ করে ধারণ করা হচ্ছে ছবিটির দৃশ্য।

দেশের আলফা আই, চরকি ও কলকাতার এসভিএফ যৌথভাবে প্রযোজনা করছে ‘তুফান’। এতে শাকিবের সঙ্গে আছেন ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। ছবিতে বিশেষ চমক হিসেবে হাজির হতে পারেন টলিউড তারকা যিশু সেনগুপ্ত।


That's why they are not on social media!