০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৪:১৫ অপরাহ্ন


‘অনুপ্রাণিত করতে থাকো,’ নেইমারকে বার্তা পেলের
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
‘অনুপ্রাণিত করতে থাকো,’ নেইমারকে বার্তা পেলের


ব্রাজিলের ফুটবল কিংবদন্তী পেলে অভিনন্দন জানিয়েছেন বর্তমানের তারকা নেইমারকে। শুক্রবার জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা হিসেবে তাকে ছুঁয়ে ফেলার পর এই অভিনন্দন জানান তিনি। একই সঙ্গে তিনি বিশ্বকাপ থেকে সেলেকাওদের বিদায়ে ফুটবলারদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শাসযন্ত্রের সংক্রমণের জন্য হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন পেলে। শুক্রবার ক্রোশিয়ার কাছে টাইব্রেকারে ব্রাজিলের হারের ইন্সটাগ্রামে এই বার্তা প্রকাশ করেছেন।

পেলে লিখেছেন, আমি তোমাকে বড় হতে দেখেছি। প্রতি দিন তোমার জন্য উল্লাস করেছি। শেষ পর্যন্ত ব্রাজিলের হয়ে আমার গোল সংখ্যা স্পর্শ করার জন্য তোমাকে অভিনন্দন জানাতে পারছি। আমরা দুজনেই জানি, এটি শুধু সংখ্যা নয়, এর চেয়ে বেশি কিছু।

৮২ বছর বয়সী পেলে লিখেছেন, ক্রীড়াবিদ হিসেবে আমাদের সবচেয়ে বড় দায়িত্ব হলো অনুপ্রাণিত করা। আমাদের টিমমেট, পরবর্তী প্রজন্ম এবং সর্বোপরি আমরা যারা খেলাকে ভালোবাসি তাদের সবাইকে অনুপ্রাণিত করো।

পেলে যুক্ত করেন, দুর্ভাগ্যবশত আমাদের জন্য খুশির দিন নয়। আমার রেকর্ড ৫০ বছর আগের। এখন পর্যন্ত কেউ এর ধারেকাছে যেতে পারেনি। তুমি পেরেছো। এটিই দেখিয়ে দেয় তোমার অর্জন কত বড়।

শুক্রবার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ব্রাজিলের একমাত্র গোলটি করেন নেইমার। এর ফলে জাতীয় হয়ে তার গোল সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭৭। যা পেলের গোলের সমান।

নেইমারের প্রতি বার্তার শেষ দিকে পেলে লিখেছেন, আমাদের অনুপ্রাণিত করতে থাকো। তোমার প্রতিটি গোলে আমি হাত উঁচিয়ে উল্লাস করব। যেমনটি তোমাকে মাঠে দেখে প্রতি ম্যাচে করি আমি।

পেলের প্রকৃত নাম এডসন আরান্তেস ডো নাসিমেন্তো। তিনি ব্রাজিলের হয়ে তিনবার বিশ্বকাপ জিতেছেন। গত বছর কোলোন টিউমার অপসারণের জন্য তার অস্ত্রোপচার হয়েছিল। একই সঙ্গে ক্যানসার ধরা পড়ায় ক্যামোথেরাপিও নিতে হচ্ছে।

পেলের দুই মেয়ে, কেলি ও ফ্লাভিয়া নাসিমেন্তো ব্রাজিলের ফরওয়ার্ডের অর্জন উদযাপনের জন্য নেইমার ও পেলের একটি ছবি প্রকাশ করেছেন।