০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৭:১৬ অপরাহ্ন


সেমিফাইনালের আগে যা বললেন আর্জেন্টাইন কোচ
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১২ ২১:৪৯:৩৯
সেমিফাইনালের আগে যা বললেন আর্জেন্টাইন কোচ


কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার রাতে মাঠে নামছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে এসেছেন আলবিসেলেস্তেদের কোচ লিওনেল স্কালোনি। সংবাদ সম্মেলনে তুলে ধরেছেন আগামী ম্যাচের প্রতিপক্ষের শক্তি ও নিজ দলের অবস্থানের কথা।

তিনি বলেন, ম্যাচ বাই ম্যাচ আমরা এগিয়ে যেতে চাই। এখানে এই পর্যায়ে এসে সবগুলো ম্যাচ ভালো খেলার লক্ষ্য। বিশেষ করে এই বিশ্বকাপ কেমন ছিল তা বিবেচনা করে। তবে আগামীকালকের ম্যাচটি কঠিন হতে যাচ্ছে।

ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচের বিষয়ে স্কালোনি বলেন, মাঠে তাকে খেলতে দেখাটা বেশ আনন্দের। সে অনেকের জন্য উদাহরণও। কারণ হলো তার খেলার মান ও ব্যবহারের জন্য। আমরা উপভোগ করার চেষ্টা করছি।

ম্যাচে এবার বেশি অতিরিক্ত সময়ে দেওয়া হচ্ছে উল্লেখ করে আর্জেন্টাইন কোচ বলেন, এই আট, নয়, দশ মিনিট সময় দেওয়াটা যারা ম্যাচ জিততে যাচ্ছে তাদের জন্য কিছুটা নিরাপত্তাহীনতা কাজ করে। এটা অনেক ম্যাচে দেখা গেছে। এটা নতুন পরিস্থিতিও। তবে আমি বলছি না যে এটা ন্যায্য কিংবা অন্যায্য। অনেক সময় এই সময়টুকু অনিশ্চয়তাও তৈরি করে। নেদারল্যান্ডসের বিপক্ষে তো কঠিনই ছিল। কারণ তারা এরিয়াতে এসে বল নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছিল।

তিনি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো যা সামনে আসছে। আমরা আগে কী অর্জন করেছি বা অর্জন না করে কী অর্জন করতে হবে তা নিয়ে ভাববার দেখছি না। আমরা আগামীকালের খেলা নিয়ে ভাবছি। কি ঘটতে পারে তা নিয়ে বেশি ভাবছি না। এমন চিন্তা-ভাবনটা আসলে আপনাকে সাহায্য করবে না।

আর্জেন্টাইন কোচ আরও বলেন, আমরা যেভাবে খেলে থাকি তার কিছু ধরণও আছে। সাবধানী হয়ে খেলতে নামি। প্রতিপক্ষ বুঝে। আমরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি। আলোচনা করেছি। নিজেদের চিন্তা-ভাবনা ভাগাভাগি করেছি। কীভাবে খেলতে হবে। কিন্তু আমাদের উদ্দেশ্য এক। প্রতিটি মুহূর্তে আমরা ভালো খেলতে চাই। ম্যাচে জীবন্ত থাকতে চাই।