০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৫:৪১:৩৮ অপরাহ্ন


এই দেশ ও মানুষ আমার পরিচিত: ঢাকায় পার্নো মিত্র
সৈয়দ ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-২২ ১৯:২৮:৩৬
এই দেশ ও মানুষ আমার পরিচিত: ঢাকায় পার্নো মিত্র


টলিউডের পার্নো মিত্রকে ডাকলে একসঙ্গে দুটো নাম চলে আসে। একটি অঞ্জন দত্তের ‘রঞ্জনা আমি আর আসবো না’ অন্যটি মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’। আলোচিত দুটো ছবিতেই অনবদ্য অভিনয় করেছেন এই টলিনেত্রী। বলা হয়, পার্নোর ক্যারিয়ার টানলে দীর্ঘ পথজুড়ে এ দুটো সিনেমাই টিকে যাবে।

মাঝে চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশে আসেন এই নায়িকা। তবে ঢাকায় নয়, সরাসরি অংশ নেন নওগাঁ শুটিং সেটে মোশাররফ করিমের বিপরীতে। তখন কাজ করেন কথাসাহিত্যিক নূরদ্দিন জাহাঙ্গীরের উপন্যাস ‘বিলডাকিনী’ অবলম্বনে ফজলুল কবীর তুহিনের সিনেমায়। এবার সরাসরি পার্নো হাজির হন ঢালিউডের প্রাণকেন্দ্র বিএফডিসিতে।

এবার এসেছেন ‘সুনেত্রা সুন্দরম’ নামে একটি সিনেমায় কাজ করতে। জানা যায়, বিএফডিসির এক নম্বর শুটিং ফ্লোরে আজই (২২ ডিসেম্বর) শেষ হবে তার অংশের শুটিং। সিনেমাটি নির্মাণ করছেন কলকাতার পরিচালক শিবরাম শর্মা। এতে পার্নোর সঙ্গে স্ক্রিন শেয়ার করছেন সোমরাজ মাইতি।  

সিনেমার গল্প আবর্তিত হয়েছে এক নারী স্কলারকে নিয়ে। তিনি কিডনির সমস্যায় ভুগছেন। ফলে তার প্রস্রাবের প্রয়োজন হয় ঘন ঘন। চেষ্টা করলেও চেপে রাখতে পারেন না। সমস্যা হয় তখন, যখন অনেক জায়গায় ওয়াশরুম পাওয়া যায় না। এমন একটি সামাজিক ও মানবিক চরিত্র নিয়ে এগিয়ে যাবে সিনেমার গল্প।  

এই চলচ্চিত্রে সুনেত্রা চরিত্রে অভিনয় করছেন পার্নো মিত্র। এতে আরও অভিনয় করেছেন রূপাঞ্জনা মিত্রসহ বাংলাদেশের চুমকি, নাদিয়া ও নিকুল।

পার্নো মিত্র বলেন, ‘এই দেশ ও মানুষ আমার পরিচিত। এখানে আসলে সবসময় মনে হয় বাড়িতেই আছি। তাই কাজের ক্ষেত্রে কখনও আমার সমস্যা হয় না।’  

‘সুনেত্রা সুন্দরম’ প্রসঙ্গে বলেন, ‘এই সিনেমায় আমাকে সুযোগ করে দেওয়ার জন্য প্রথমেই পরিচালককে ধন্যবাদ দিতে চাই। এমন সুন্দর একটি চরিত্র আমার জন্য আসলেই গর্বের।’

চলতি বছরের ২৩ মার্চ কলকাতায় শুটিং শুরু হয়েছিল ‘সুনেত্রা সুন্দরম’ সিনেমাটির। 


That's why they are not on social media!