০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১১:০৪:১৪ পূর্বাহ্ন


বাংলাদেশে এশিয়া কাপ হচ্ছে না!
সৈয়দ ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০২-০৭ ২১:৪৭:৩৩
বাংলাদেশে এশিয়া কাপ হচ্ছে না!


চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ ক্রিকেট। আসরটির স্বাগতিক দেশ পাকিস্তান। কিন্তু ভারত রাজনৈতিক সংকটের কারণে পাকিস্তান সফরে যেতে চায় না। আসরটি তাই নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে। 

সেক্ষেত্রে পাকিস্তানের ব্যবস্থাপনায় সংযুক্ত আরব আমিরাত, বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কায় আসরটি বসার সম্ভাবনার কথা শোনা গিয়েছিল। তবে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন যে, এশিয়া কাপ পেতে বাংলাদেশ কোনও চেষ্টা করবে না।

কারণ ওই সময় বাংলাদেশে বৃষ্টি হয়। আসরটি আয়োজনের দায়িত্ব পেলেও তা শেষ করা কঠিন হয়ে যাবে বলে মনে করেন বিসিবি বস। টি-২০ ফরম্যাট হলে একটা সুযোগ নেওয়া যেত বলে জানিয়েছেন তিনি। 

বিসিবি সভাপতি পাপন বলেন, ‘এশিয়া কাপের ক্ষেত্রে অনেকগুলো বিষয় আছে। আসরটি কোথায় হবে ওই বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। পাকিস্তান এশিয়া কাপের স্বাগতিক, ওরাই সিদ্ধান্ত নেবে। পাকিস্তানের বাইরে যদি হয় তাহলে বাংলাদেশে আসরটি হওয়ার একটা সম্ভাবনা থেকে যায়। কিন্তু বৃষ্টির সময় হওয়ায় আমরা বাংলাদেশে আসরটি হওয়ার সম্ভাবনা দেখি না।’

এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব নিয়ে তা শেষ করা কঠিন হবে বলেও উল্লেখ করেছেন তিনি, ‘টি-২০ ফরম্যাট হলে একটা চেষ্টা করা যেত। কিন্তু আগামী এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে। পেলেও আমরা তো তা শেষ করতে পারবো। সেজন্য আমরা এশিয়া কাপ আয়োজনের জন্য কোনও অ্যাপ্রোচ করবো না।’