০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৬:০৫ অপরাহ্ন


অপি করিম এবং জয়া আহসান ভক্তদের করলেন নস্টালজিক!
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০২-২৪ ০১:৪১:৩৮
অপি করিম এবং জয়া আহসান ভক্তদের করলেন নস্টালজিক! অপি করিম এবং জয়া আহসান, 'মায়ার জঞ্জাল'


      শূন্যের দশকে এই দুই অভিনেত্রী বাঙ্গালীর হৃদয়ে ঝড় তুলেছিলেন। তারা তাদের রূপ, গুণ, প্রতিভা এবং অভিনয় দিয়ে ছোট এবং বড় পর্দা সমান তালে মাতিয়ে রেখেছিলেন। একজন নাটক থেকে সিনেমায় আধিপত্য বিস্তার করেছে, অন্যজন অভিনয়ের পাশাপাশি উপস্থাপনায়ও মুগ্ধতা ছড়িয়েছেন। ভক্তদের জন্য সেই অপি করিম এবং জয়া আহসান মুখোমুখি হলেন অনেক বছর পর। 

   'মায়ার জঞ্জাল' সিনেমার প্রচারণার জন্যেই এক টেবিলে এই দুই প্রিয় মুখ অনেক বছর পর আড্ডায় মেতেছিলেন। দুই অভিনেত্রীর  আড্ডায় উঠে এলো সিনেমার কথা, উঠলো কবিদা'র (পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী) সঙ্গে কাজের অভিজ্ঞতার কথা, উঠে এলো ওপার বাংলার দুর্দান্ত অভিনেতা ঋত্বিক চক্রবর্তীকে নিয়ে দুই অভিনেত্রীর মুগ্ধতা। পনের মিনিটের এই রিইউনিয়নে, অপি করিম এবং জয়া আহসান'কে একসাথে দেখে ভক্তদের মধ্যে এক অদ্ভুত নস্টালজিয়া বিরাজ করছে।  

   আজ, ২৪শে ফেব্রুয়ারী, যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা "মায়ার জানজাল" বাংলাদেশ ও কলকাতায় একসঙ্গে মুক্তি পাচ্ছে।  সিনেমাটি দুই বাংলায় এরই মধ্যে একটি অসাধারণ ইতিবাচক সাড়া ফেলেছে। বহু দিন পর ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় একটি বাংলা সিনেমা মুক্তি পাচ্ছে।

   কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের "বিশাখ প্রেম" এবং "সুবালা" এই দুটি গল্প থেকে অনুপ্রাণিত হয়ে নতুন গল্প বেঁধেছেন পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী। টলিউড ইন্ডাস্ট্রিতে তাকে ‘কবি দা’ নামেই সবাই ডাকে। বহুদিন পর এই ছবির হাত ধরে বাংলা সিনেমায় ফিরলেন অপি করিম। 

   সিনেমায় অপি করিমের সাথে অভিনয় থাকছেন ঋত্বিক চক্রবর্তী, ব্রাত্য বসু, পরাণ বন্দ্যোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, কমলিকা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের সোহেল মন্ডল।  



That's why they are not on social media!