০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৪৬:২৭ পূর্বাহ্ন


দশ মাসে ৪০টি বাংলা ছবিতে মাত্র ৫৩ হাজার দর্শক!
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-০৪ ২২:২৭:৫৮
দশ মাসে ৪০টি বাংলা ছবিতে মাত্র ৫৩ হাজার দর্শক!



  ভারতীয় চলচ্চিত্রের জন্য এক মঞ্চে বাংলাদেশ চলচ্চিত্রের ১৯ সংগঠন। দর্শকদের হলমুখী করতে এবং সিনেমা হল গুলো টিকিয়ে রাখতে এই সংগঠনের নেতারা বছরে নির্দিষ্ট পরিমাণ বিদেশি ভাষা তথা হিন্দি সিনেমা আমদানির জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী বরাবর লিখিত প্রস্তাব পেশ করেছেন।


তবে নানান সূত্র জানিয়েছে, শারুখ খানের ‘পাঠান’ আপাতত বাংলাদেশের মুক্তি পাচ্ছে না। একাধিক সূত্রে জানা গিয়েছে, খারিজ করে দেওয়া হয়েছে ‘পাঠান’ মুক্তির প্রস্তাব। উপমহাদেশীয় ভাষায় তৈরি করা চলচ্চিত্র বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনের বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের আমদানি নীতি আদেশ অনুযায়ী অনুমোদন দেওয়ার সুযোগ নাই। 


 দীর্ঘদিন ধরে ভারতীয় সিনেমা মুক্তির দাবি করে আসছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। বাংলাদেশের সিনেমা হলগুলতে বছরে ১০টি হিন্দি সিনেমা মুক্তির অনুমতি না দিলে সিনেমা হল বন্ধের ঘোষণা দিলেন প্রদর্শক সমিতি।


শনিবার (০৪ মার্চ) রাজধানী মগবাজারের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন ঘোষণা দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।


সিনেমা হল মালিক সমিতির সেক্রেটারি আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, "দেয়ালে পিঠ ঠেকে গেছে"। তিনি আরো বলেন, " মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে সবুজ সংকেত পাওয়ার পরও হিন্দি সিনেমা আনার লিখিত ছাড়পত্র পাওয়া যায়নি। ‘হাওয়া’, ‘পরাণ’ ছাড়া গত বছর সেভাবে তেমন কোনো সিনেমা প্রেক্ষাগৃহে ব্যবসা করেনি। এভাবে চলতে থাকলে দেখবেন একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাবে।"


That's why they are not on social media!