০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১১:২২ অপরাহ্ন


জ্যোতিকা জ্যোতি এবার বাংলাদেশ শিল্পকলা একডেমির পরিচালক!
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-১৪ ১৯:২৬:৩২
জ্যোতিকা জ্যোতি এবার বাংলাদেশ শিল্পকলা একডেমির পরিচালক! জ্যোতিকা পাল জ্যোতি


অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি এবার বাংলাদেশ শিল্পকলা একডেমির পরিচালক পদে দায়িত্ব পেলেন। চুক্তিভিত্তিক এই নিয়োগের মেয়াদ আগামী দুই বছরের। সোমবার (১৩ মার্চ) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।


নিয়মমাফিক শিল্পকলা একজন একাডেমির মহাপরিচালক থাকেন। তার সঙ্গে থাকেন আরো চারজন পরিচালক। তাদেরই একজন হলেন ‘মায়া - দ্য লস্ট মাদার’ খ্যাত এ অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, 'বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২ এর বিধি-৩(ঘ) অনুযায়ী অভিনয়শিল্পী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।'


প্রজ্ঞাপনে আরও খেলা হয়েছে,'এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।'


২০০৪ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায়, জ্যোতিকা জ্যোতি শীর্ষ দশে স্থান করে নেয়। এই অভিনেত্রী আগে নাটকে অভিনয় করলেও এখন প্রায়ই চলচ্চিত্রে দেখা যায়। সম্প্রতি শেষ হয়েছে সাইফুল ইসলাম মানূর পরিচালিত ‘অনাবৃত’ ছবির শুটিং। এছাড়া ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ সিনেমার শুটিং অর্ধেক সম্পন্ন হয়েছে। ‘আগুন পাখি’ নামে আরেকটি ছবি হাতে রয়েছে এই অভিনেত্রীর।


ময়মনসিংহের মেয়ে জ্যোতি অভিনয়ের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। বর্তমানে দলটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটিতে রয়েছেন তিনি।


That's why they are not on social media!