০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:১৯:৫২ অপরাহ্ন


একাদশে কেন নেই জামাল হ্যারিস ভূইয়া!
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-২৮ ১৮:০৯:৪৭
একাদশে কেন নেই জামাল হ্যারিস ভূইয়া! জামাল হ্যারিস ভূইয়া ও হাভিয়ের কাবরেরা



জামাল ভূঁইয়া তার ক্যারিয়ারের শুরু থেকেই বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত মুখ। তিনি দলের অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন। তবে প্রধান কোচ হাভিয়ের কাবরেরা সেশেলসের বিপক্ষে দ্বিতীয় খেলার শুরুর লাইনআপে তাকে অন্তর্ভুক্ত করেন নাই। তার বদলে একাদশে ফিরছেন রবিউল হাসান। এ ছাড়া আমিনুর রহমান সজীবের আসনে সুমন রেজাকে নেওয়ার সুযোগ দেওয়া হয়।


মঙ্গলবার  সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে সিশেলসের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে জামালের জায়গায় তপু বর্মণ অধিনায়কের দায়িত্ব পালন করছেন।


জামালের একাদশে না থাকা নিয়ে ম্যানেজার ইকবাল হোসেন বলেন, 'জামালকে শুধু বাদ দেওয়া হয়েছে, আর কিছু নয়।'


মাঝে ২০১৬ সালে তৎকালীন কোচ সেইন্টফিট ভুটানের বিপক্ষে দুটি ম্যাচে জামালকে দলে নেননি। এছাড়া এ মিডফিল্ডার ২০১৫ সালে আফগানিস্তানের, ২০১৮ সালে শ্রীলঙ্কার এবং ২০২১ সালে কিরগিস্তানের বিপক্ষে তিনটি ম্যাচে বদলি হিসেবে খেলেছেন।


চার বছর জাতীয় দলে ফেরার রবিউল বদলি হিসেবে প্রথম ম্যাচে খেলেছিলেন সিশেলসের বিপক্ষে। ২০১৯ সালে ২-০ গোলে ভুটানের বিপক্ষে জয়ের ম্যাচে সবশেষ সেরা একাদশে খেলেছিলেন এই মিডফিল্ডার।


অন্যদিকে গত সেপ্টেম্বরে কম্বোডিয়ার বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে সবশেষ শুরুর একাদশে ছিলেন সুমন।


বাংলাদেশ একাদশের বর্তমান লাইনআপ: আনিসুর রহমান জিকো, তপু বর্মন, কাজী তারিক রায়হান, সাদউদ্দিন, রিমন হোসেন, মোহাম্মদ সোহেল রানা, সোহেল রানা, রবিউল হাসান, মজিবুর রহমান জনি, রাকিব হোসেন ও সুমন রেজা।