০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:২২:২৬ অপরাহ্ন


এবারও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-২৯ ২১:৪১:১৩
এবারও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে একুশে পদক গ্রহণকালীন লিয়াকত আলী লাকী



নাট্যজন লিয়াকত আলী লাকী সপ্তম বারের মতো বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব পেলেন। দুই বছরের জন্য সরকার তার চুক্তির মেয়াদ এবার বাড়িয়েছে।


বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।


প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, “বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২-এর বিধি ৩(ঘ) অনুযায়ী বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব লিয়াকত আলী লাকী-কে তাঁর বর্তমান চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ১৩ এপ্রিল ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমি-এর মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।”


 লিয়াকত আলী লাকী ২০১১ সালের ১০ এপ্রিল থেকে টানা ৬ বার বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন লপড়ে আসছেন। প্রায় এক যুগ ধরে দক্ষতা এবং নিরলস ভাবে তিনি শিল্পকলার মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন।


 ১৯৫৭ সালের ১৩ জানুয়ারি ঢাকার নবাবগঞ্জ উপজেলার আগলা টিকরপুর গ্রামে জন্মগ্রহণ করেন নাট্যজন লিয়াকত আলী লাকী। নাট্যকলায় অবদানের জন্য লিয়াকত আলী লাকী ২০১৯ সালে একুশে পদক দিয়ে তাকে সম্মানিত করা হয়।


That's why they are not on social media!