০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৪৫:২৯ অপরাহ্ন


আইপিএল সংঘর্ষের পর কোহলিকে জরিমানা
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৪-১৮ ২২:০০:০৬
আইপিএল সংঘর্ষের পর কোহলিকে জরিমানা



ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলিকে মঙ্গলবার আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য জরিমানা করা হয়েছে, তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর চেন্নাইয়ের কাছে দুর্বান্ত ম্যাচে হেরে যাওয়ার পরপরই এই আদেশ আসে।


সোমবার হাই স্কোরিং খেলার একটি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেন্নাই ব্যাটসম্যান শিবম দুবে উইকেট হারানোর পর কোহলির বন্য ভঙ্গিতে আনন্দ উদযাপনের ফলে এই শাস্তি দেওয়া হয়েছে বলে জানা গেছে।


আয়োজকরা জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই অগ্নিদগ্ধ খেলোয়াড়কে অপরাধ স্বীকার করার পর তার ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে, ব্যাটসম্যান কী কোনো নিয়ম ভেঙেছেন ? সেই বেপারে নীরব থাকেন আয়োজকরা।


উত্তেজনাপূর্ণ ম্যাচে বেঙ্গালুরু জনতার সামনে একটি রেকর্ড-সমান ৩৩ ছক্কার সাক্ষী হয়েছিল এবং শেষ পর্যন্ত এমএস ধোনির এর নেতৃত্বে চেন্নাই সুপার কিংস আট রানে জয় লাভ করে।


আধুনিক খেলার অন্যতম সেরা ব্যাটসম্যান, "কিং কোহলি" প্রায়শই তার আক্রমণাত্মক পদ্ধতির এবং ক্রিকেটের মাঠে বাধাহীন আবেগের কারণে সমস্যায় পড়েন।


তিনি বিরোধী খেলোয়াড়দের সাথে অসংখ্য রান-ইন করেছেন এবং একবার আইপিএল ম্যাচে বরখাস্ত হওয়ার পরে ব্যাট দিয়ে একটি প্লাস্টিকের চেয়ারে আঘাত করতে তাকে তিরস্কার করা হয়েছিল। তবে তখন তিনি জরিমানা থেকে রক্ষা পান। 


এই সপ্তাহে রিপোর্ট অনুসারে, কোহলি ভারতের প্রাক্তন ক্রিকেট প্রধান সৌরভ গাঙ্গুলীর সাথে বিবাদে জড়িয়ে পড়েছে পড়েছেন এবং ইনস্টাগ্রামে একে অপরকে "আনফলো" করছেন বলে জানা গেছে।


কোহলি ২০২১ সালের শেষের দিকে ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে পদত্যাগ করেন এবং ২০২২ সালের জানুয়ারিতে ওয়ানডে অধিনায়কত্ব থেকে বরখাস্ত হন এবং গাঙ্গুলির সাথে বিবাদে পড়ার পর টেস্ট দলের নেতৃত্বও ছেড়ে দেন।