০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৮:৪০:১৩ পূর্বাহ্ন


কেন সৌদি সফরের জন্য ক্ষমা চাইলেন মেসি!
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৫-০৬ ২০:৩৯:৪৭
কেন সৌদি সফরের জন্য ক্ষমা চাইলেন মেসি! মেসি



শুক্রবার, লিওনেল মেসি অনুমতি ছাড়া সৌদি আরবে ভ্রমণের জন্য ক্ষমা চেয়েছিলেন, যেই ভ্রমণের শাস্তিস্বরূপ তার ক্লাব প্যারিস সেন্ট-জার্মেই আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে বরখাস্ত করেছে।


মেসি তার ৪৫৮ মিলিয়ন ফলোয়ারের কাছে ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে বলেছেন, "আমি স্পষ্টতই আমার সতীর্থদের এবং ক্লাবের কাছে ক্ষমা প্রার্থনা করি।" 


এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, লিগ ১-এ লরিয়েন্টের কাছে তাদের ঘরের মাঠে ৩-১ ব্যবধানে হারের পর সোমবার অনুশীলনে যোগ দিতে ব্যর্থ হওয়ায় কাতারের মালিকানাধীন ক্লাব তাকে সাসপেন্ড করেছিল।


পরিবর্তে, সাতবারের ব্যালন ডি'অর বিজয়ী দেশটির পর্যটন অফিসের সাথে একটি চুক্তির অংশ হিসাবে প্রতিশ্রুতি পূরণের জন্য পিএসজির অনুমতি ছাড়াই সৌদি আরব ভ্রমণ করেছিলেন।


মেসি আরো বলেন, "আমি সততার সাথে ভেবেছিলাম যে আমরা আগের সপ্তাহের মতো ম্যাচের পরে ছুটি কাটাতে যাচ্ছি।" 

 

"আমি সৌদি আরবের এই সফরের আয়োজন করেছিলাম আগে, তবে সেটি বাতিল করে দিয়েছিলাম। এবার আমি বাতিল করতে পারিনি। আমি যা করেছি তার জন্য আমি দুঃখিত এবং ক্লাব কী সিদ্ধান্ত নেয় তা দেখার জন্য আমি অপেক্ষা করছি।"


এই ব্যাপারটি ক্রমবর্ধমানভাবে অসম্ভাব্য করে তুলেছে যে মেসি এই সিজেনের শেষে তার দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরেও পিএসজিতে থাকবেন কি না।


ডিসিপ্লিনারি পদ্ধতির জ্ঞান সহ একটি সূত্র এএফপিকে জানিয়েছে যে মেসিকে বেশ কয়েক দিনের জন্য বাদ দেওয়া হবে এবং তাই লিগ ১-এ এই সপ্তাহান্তে ট্রয়েসের বিরুদ্ধে পিএসজির ম্যাচে তিনি কোনও অংশ নেবেন না।


ফ্রান্সের বিভিন্ন গণমাধ্যম বলেছে যে তাকে দুই সপ্তাহের জন্য বরখাস্ত করা হবে, যদিও এএফপি সেই প্রতিবেদনগুলি নিশ্চিত করতে পারেনি।

 

লিগ ১-এর শীর্ষে থাকা পিএসজি, ট্রয়েসের বিপক্ষে তাদের খেলার পর এই মৌসুমে আর মাত্র চারটি ম্যাচ বাকি থাকবে।


মেসি আবার দলের হয়ে খেলবে কি না? শুক্রবার, পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ের জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "লিও কখন ফিরে আসবে আমরা দেখব। আমরা দেখব কী হয়। স্পষ্টতই পুরো ক্লাবের সাথে আলোচনা করা হবে এবং লিওর সাথেও আলোচনা করা হবে, কারণ এটি তাকে প্রথম এবং সর্বাগ্রে উদ্বিগ্ন করে।" 


গাল্টিয়ার আরও বলেন যে ৩৫ বছর বয়সী মেসিকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তটি প্রথমে তার নেওয়া নয়।


তিনি জোর দিয়ে বলেন, "এটা নেওয়ার সিদ্ধান্ত আমার ছিল না। আমাকে সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল এবং আমি তা থেকে সরে এসেছ।"


এই সপ্তাহে কাতারি মালিকানাধীন ক্লাবটি সাম্প্রতিক যেভাবে পরিচালিত হয়েছে তাতে ক্ষুব্ধ পিএসজি ভক্তরা এই সপ্তাহে তাদের অফিসের সামনে প্রতিবাদ করেছে। এমনকি তাদের অসন্তোষ প্রকাশ করতে প্যারিসের শহরতলিতে নেইমারের বাড়ির বাইরে জড়ো হয়েছিল।


ক্লাবটি তাদের প্রশিক্ষণ মাঠে এবং মেসি ও নেইমারের বাড়িতে নিরাপত্তা জোরদার করেছে।


বার্সেলোনা থেকে হাই-প্রোফাইল সরে যাওয়ার পর মেসি ক্লাবটিতে দুই বছরেরও কম সময় কাটিয়েছেন।


তিনি ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে ৭১টি খেলায় ৩১টি গোল করেছেন এবং গত মৌসুমে লিগ ১ শিরোপা জিতেছেন।


মেসি এই মৌসুমে সমস্ত প্রতিযোগিতায় 20টি গোল করেছেন এবং লিগ ১-এ ১৫টি সহ শীর্ষস্থানীয় সহায়তা প্রদানকারী।