০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫৯:৫৭ পূর্বাহ্ন


শাহরুখকে চ্যালেঞ্জ জানালেন ডিপজল!
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৫-০৭ ২১:২০:২১
শাহরুখকে চ্যালেঞ্জ জানালেন ডিপজল!



শাহরুখ খানের সিনেমা "পাঠান" যা অনেক গুঞ্জনের বিষয় ছিল, শীঘ্রই বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। বেশ তোলপাড়ের পর অবশেষে গত বৃহস্পতিবার (৪ মে) সিনেমাটি সেন্সর অনুমোদন পেয়েছে। ১২ মে মুক্তি পাবে এই জনপ্রিয় হিন্দি  ব্লকবাস্টার এই সিনেমা।


ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল দীর্ঘদিন ধরে হিন্দি ও আন্তর্জাতিক চলচ্চিত্রের বিপরীতে। ‘পাঠান’ মুক্তি পেয়েছে জেনেও তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করেননি। পরিবর্তে তিনি রীতিমতো চ্যালেঞ্জ ছুড়েছেন সিনেমাটির দিকে। তিনি জোর দিয়ে বলেছেন যে বাংলাদেশি দর্শকরা "পাঠান" দেখবে না।


তিনি বলেন, “আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, ‘পাঠান’ আমাদের দেশে চলবে না। এ ব্যাপারে আমি নিশ্চিত। কারণ আমি সিনেমা বানাই, বিনিয়োগ করি, সিনেমা চালাই, হল চালাই। আমাদের দর্শক কী ধরনের সিনেমা দেখতে চায়, আমার তিন দশকের বেশি সময়ের ক্যারিয়ারের অভিজ্ঞতার আলোকে আমি দর্শকের চহিদা বুঝতে পারি।”


বাংলাদেশে কেন পাঠান চলবে ডিপজল সেটারও ব্যাখ্যা দিলেন। তার কথায়, “আমি মনে করি, ‘পাঠান’ মুক্তি পেলেও সেটা আমাদের দেশে চলবে না। দর্শক সাড়া দেবে না। আমাদের সিনেমার দর্শক আলাদা। সিনেমার মূল ব্যবসা মূলত মফস্বল শহরের সিনেমা হলগুলো থেকে হয়। সেখানেই দর্শক বেশি। তারা হিন্দি বোঝে না। ডাবিং করে চালালেও তা গ্রহণ করে না। সিনেপ্লেক্সের দর্শক আলাদা। সেখানে যে পরিমাণ দর্শক হয়, তা দিয়ে সিনেমার পুঁজি উঠে না। ইতোমধ্যে এক শ্রেণির দর্শক ‘পাঠান’ দেখে ফেলেছে। নতুন করে তাদের দেখার কিছু নেই।”


ডিপজলের মতে হিন্দি সিনেমা আমাদের ভাষা ও সংস্কৃতিকে প্রতিফলিত করে না। আমাদের দর্শকরা আমাদের দেশের চলচ্চিত্রই  দেখতে পছন্দ করেন। আমরা আমাদের নিজস্ব ভাষা, সংস্কৃতি এবং পারিপার্শ্বিক চলচ্চিত্র উপভোগ করতে চাই। তা না হলে আমাদের সিনেমাগুলো এত সমৃদ্ধি লাভ করতে পারত না।


ডিপজল চ্যালেঞ্জ ছোড়া সত্ত্বেও ‘পাঠান’ নিয়ে বেশ আশাবাদী এটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। তাদের মতে, ‘পাঠান’ হচ্ছে বড় পর্দায় দেখার মতো ছবি। ওটিটিতে দেখলেও বাংলাদেশি দর্শকেরা ছবিটি সিনেমা হলের পর্দায় দেখতে মুখিয়ে আছেন।


That's why they are not on social media!