০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২১:২৮ অপরাহ্ন


নিশোকে বয়কটের ডাক!
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৭-০৪ ২৩:৪১:০০
নিশোকে বয়কটের ডাক!


দেশীয় চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে খোঁচা মেরে কথা বলায় নবাগত চলচ্চিত্র অভিনেতা আফরান নিশো'র ওপর ভীষন ক্ষেপেছেন শাকিব ভক্তরা। সুপারস্টার শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ ছবিটি মুক্তি পেয়ে দারুন ব্যবসাসফল হয়েছে। অন্যদিকে, চলচ্চিত্রের নতুন অভিনেতা টেলিভিশন নাটকে কয়েক বছর ধরে অভিনয় করার পর ‘সুড়ঙ্গ’ নামের একটি ছবি দিয়ে চলচ্চিত্রের নায়ক হিসেবে অভিষিক্ত হলেন।

জানা গেছে, ঢাকার ছবির বর্তমান সময়ের একমাত্র সুপারস্টার শাকিব খান এবং নবীন চিত্রনায়ক আফরান নিশো'র ছবিএকসঙ্গে মুক্তির কারণে তাদের অনুরাগীদের মধ্য বাতচিত চলছে। এর ওপর ভক্তদের এই বিভক্তির আগুনে ঘি ঢাললেন নিশো। সোমবার এক সংবাদ সম্মেলনে নাম উল্লেখ না করে শাকিবের স্ত্রী-সন্তান নিয়ে কটাক্ষ করেন এই নবীন নায়ক। শুধু তাই নয়, ঢালিউড সুপারস্টারকে ‘সো কল্ড’ নায়ক বলেও তাচ্ছিল্য করেছেন নিশো।

তবে নিশোর এমন মন্তব্যে ক্ষোভে ফুঁসছেন শাকিব ভক্তরা। এটা নিয়ে সামাজিকমাধ্যমে চলছে তুমুল প্রতিবাদ। এর অংশ হিসেবে ফেসবুক থেকে ছোটপর্দার এই অভিনেতাকে ‘আনফলো’ করার মিশনে নেমেছেন শাকিবিয়ানরা। এছাড়া তারা নিশোকে বয়কটের ডাক দিয়েছেন।

সানজিদা খান নামে শাকিবের এক নারী ভক্ত লিখেছেন, কেউ যদি নিশোকে ফলো করে থাকেন তবে দ্রুত আনফলো করেন এবং নেক্সট থেকে ওর সকল কাজ নাটক - সিনেমা বয়কট করেন। আমরা তাকে সম্মান দিতে পারি না, যে আমাদের একমাত্র মেগাস্টারকে সম্মান দেয় না।

মো. মামুন আহমেদ ইসমাইল নামের একজন লিখেছেন, আফরান নিশো এক চরম বেয়াদবের নাম। ওনাকে আমার অনেক ছোট থেকেই ভালো লাগত। তার অভিনয় সেরা মনে করতাম। অন্তত নাটক দিয়ে সে অনেক বড় একটা জায়গা করে নিয়েছিল মনে। কিন্তু তার যে কোনো শিক্ষা - দীক্ষা নেই, সেটা আগে জানতাম না। আজকে সে কোথা থেকে এসে নিজেকে অনেক বড় নায়ক ভাবতেছে! কথায় আছে নিজেকে বড় বললে কখনও বড় হওয়া যায় না।

রাইহান হাসান নামে একজন লিখেছেন, ২৪ বছরের মধ্যে অলমোস্ট ১৯ বছর তিনি নাম্বার ওয়ান পজিশনে এবং বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা। চলচ্চিত্রে অসামান্য অবদান এবং দক্ষতার প্রমাণ দিয়ে যিনি পেয়েছেন অসংখ্য জাতীয় সম্মাননা ও স্বীকৃতি। অথচ এত বড় একজন মেগাস্টারকেও আজ এক সামান্য টিভি - ইউটিউব অভিনেতার কাছ থেকে শুনতে হলো, তিনি নাকি সো-কল্ড হিরো!

এসকে শরিফুল ইসলাম বাবুল লিখেছেন, আমি মোটেও মানতে পারছি না। যেখানে সিনিয়র অভিনেতা মাহফুজ স্যার শাকিব খানকে সম্মান ও ভালোবাসা দিয়ে আসছেন সেখানে নাটক থেকে উঠে আসা মামুলি এক অভিনেতা, যার শরীর থেকে এখনও নাটকের গন্ধ যায়নি; সে এসেই ঢালিউড সুপারস্টার শাকিব খানকে নিয়ে কটূক্তি করে। ব্যক্তিগতভাবে আঘাত করে!

এমন আরও অনেকে বিভিন্ন ফেসবুক গ্রুপে নিশোর কটাক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করছেন। তারা বলছেন, এই ঘৃণ্য মন্তব্যের জন্য নিশোর ক্ষমা চাওয়া উচিত। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো বিবৃতি দেননি নিশো।


That's why they are not on social media!