০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১১:০১:০২ পূর্বাহ্ন


এবার কলকাতার সিনেমায় ‘দাউদ ইব্রাহিম’ চরিত্রে মোশাররফ করিম
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৭-২৪ ১৯:৩৪:০১
এবার কলকাতার সিনেমায় ‘দাউদ ইব্রাহিম’ চরিত্রে মোশাররফ করিম “হুব্বা”


ব্রাত্য বসু পরিচালিত মোশাররফ করিম অভিনীত “হুব্বা” সিনেমার ট্রেলার ২৩ জুলাই মুক্তি পড়েছে। মুক্তির তারিখ এখনও ঘোষণা করা হয়নি তবে সূত্র ইঙ্গিত দেয় যে এটি "শীঘ্রই" হবে। একই পরিচালকের সঙ্গে ‘ডিকশনারি’ ছবির মাধ্যমে কলকাতার চলচ্চিত্রে অভিষেক ঘটে মোশাররফ করিমের।

ছবিটি সম্পর্কে ব্রাত্য বসু বলেছেন, “এই ছবিটি থ্রিলার এবং কমেডির মিশ্রণ। হুগলির দাউদ ইব্রাহিম নামে পরিচিত ছিলেন হুব্বা শ্যামল। আমি এই মুভিতে পরিবর্তনশীল রাজনৈতিক পরিস্থিতি এবং আন্ডারওয়ার্ল্ড তুলে ধরার চেষ্টা করেছি।”

“হুব্বা” প্রযোজনা করেছেন ফিরদৌসুল হাসান, যিনি ব্রাত্য-মোশাররফের আগের ছবি “ডিকশনারি”-এর প্রযোজকও ছিলেন। হাসান বলেন, “আমি বিশ্বাস করি ভালো সিনেমা বড় পর্দার জন্যই হয়। 'অভিধান'-এর পর ব্রাত্যর সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। ব্রাত্য একটি সিনেমা তৈরি করতে যে পরিমাণ বিশদ বিবরণ দেয় তা বেশ লক্ষণীয়। আমরা আশা করি দর্শকরা আমাদের দ্বিতীয় উদ্যোগটিও পছন্দ করবেন।”

ফিল্মটি ২০২১ সালে আবার ঘোষণা করা হয়েছিল, দুই বছর পরে মুভিটির প্রথম ঝলক অবশেষে প্রকাশিত হয়েছে। ১১ সেকেন্ডের ট্রেলারে "হুব্বা" কে আরও আটজনের সাথে দেখা যাচ্ছে, গলায় গাঁদা এবং হাতে একটি পিস্তল নিয়ে হাসছেন।

গল্পটি পশ্চিমবঙ্গের হুগলি জেলার ১৯৯০-এর কুখ্যাত গ্যাংস্টার শ্যামল দাসকে ঘিরে আবর্তিত হয় যাকে "হুব্বা শ্যামল" নামেও পরিচিত। শ্যামল হত্যা, মারামারি, মাদক ব্যবসাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিল বলে অভিযোগ রয়েছে। জীবদ্দশায় তার নামে অসংখ্য পুলিশি মামলা রয়েছে।

হাব্বা রাজনৈতিক প্রার্থীতার পক্ষে দাঁড়িয়েছিলেন, তারপরে তার ঐতিহাসিক জীবনের শেষ পর্যন্ত ২০১১ সালে শেষ হয়েছিল। কলকাতার হুগলি জেলার বৈদ্যবাটিতে একটি খালে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাতের সাথে তার দেহ ভাসতে দেখা যায়।


That's why they are not on social media!